খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট) দিনাজপুর জেলার মধ্যে প্রথম নির্বাচিত হয়েছে

এস কে তারিকুল ইসলাম চৌধুরী খানসামা, (দিনাজপুর): দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট) স্বাস্থ্য সেবার মান উন্নয়নে প্রশংসনীয় কাজ করায় এবার রংপুর বিভাগের মধ্যে প্রথম ও পুনরায় দিনাজপুর জেলার মধ্যে প্রথম নির্বাচিত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইট থেকে প্রকাশিত র‌্যাংকিং থেকে জানা যায়, স্বাস্থ্য সেবার বিভিন্ন ক্যাটাগরীতে উন্নতির ফলে ৭৮.০৮ পয়েন্ট পেয়ে হাসপাতাল প্রতিষ্ঠার পর এই প্রথম রংপুর বিভাগের প্রথম ও দ্বিতীয়বারের ন্যায় জেলার প্রথম স্থান দখল করল খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (পাকেরহাট)।

জানা যায়, হাসপাতালে সিজার চালু, রোগীর বেড বৃদ্ধি, রক্ত সঞ্চালন, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও সেবা নিতে আসা রোগীর সংখ্যা বৃদ্ধি, অভিযোগ ও পরামর্শ বক্স চালু, হেল্পলাইন চালু সহ প্রভৃতি কাজে উন্নতির ফলে এই শ্রেষ্ঠত্ব অর্জন করেছে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপেক্সের স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা: শামসুদ্দোহা মুকুলের সাথে কথা হলে তিনি জানান, হাসপাতালকে সেবাবান্ধব হিসেবে গড়ে তুলতে কর্মকর্তা-কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে এবং আরো উন্নতির জন্য প্রয়োজন সকলের সহযোগিতা ও চান তিনি। ডা: শামসুদ্দোহা মুকুল আরো জানান, জনবল ও বরাদ্দ সংকট দূর হলে সেবার মান আরো কয়েকগুণ বৃদ্ধি পাবে।

উপজেলার চেয়ারম্যান সহিদুজ্জামান শাহ্ এর সাথে এই বিষয়ে জানতে চাইলে , তিনি বলেন আসলে আমাদের খানসামা উপজেল এর (পাকেরহাট) স্বাস্থ্য কমপ্লেক্স সেবার মান উন্নয়নে প্রশংসনীয় কাজ করায় এবার রংপুর বিভাগের মধ্যে প্রথম ও পুনরায় দিনাজপুর জেলার মধ্যে প্রথম নির্বাচিত হয়েছে বলে আমরা গর্ববোধ করছি।

আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিউল আযম (লায়ন) চৌধুরীর সাথে কথা বললে তিনি বলেন। স্বাস্থ্য সেবার মান উন্নয়নে প্রশংসনীয় কাজ করায় এবার রংপুর বিভাগের মধ্যে প্রথম ও পুনরায় দিনাজপুর জেলার মধ্যে প্রথম নির্বাচিত হয়েছে। এতেই শেষ করতে চাইনা আমরা চাই পাকেরহাট স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সংকট কাটুক, পরিপুর্ন ডাক্তারে ও গুনগত মানে পাকেরহাট স্বাস্থ্য কমপ্লেক্সটি দেশের প্রথন স্থান পাক।

 

This website uses cookies.