ঝালকাঠিতে ২দিনের টানা বর্ষণে জন দুর্ভোগ

মোঃ আঃ রহিম রেজা, (ঝালকাঠি): বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে সারা দেশের ন্যায় অঝোর ধারায় ২ দিন ধরে বৃষ্টি হয়েছে ঝালকাঠিতেও। বুধবার সকাল থেকে বৃষ্টি শুরু হয়ে বৃহস্পতিবার পর্যন্ত ভারী বর্ষণ অব্যাহত ছিলো।

এতে স্বাভাবিক জীবনযাত্রার ব্যাপক ছন্দপতন ঘটেছে। বুধবার ও বৃস্পতিবার সকালে কাঁচাবাজারে গিয়ে দুর্ভোগে পড়েন শহরবাসী। বৃষ্টির পানিতে কাদা-পানি মিলে একাকার হয়ে যায়।

বৃষ্টিতে ভিজে, কাদা মাড়িয়ে সবাইকে বাড়ির বাজার করতে হয়েছে। বুধবার সকাল থেকেই ঝালকাঠিতে কখনও গুঁড়িগুঁড়ি আবার কখনো মুষলধারে বৃষ্টিপাত হয়েছে।

বৃষ্টির কারণে বুধ ও বৃহস্পতিবার বার সারা দিনেও সূর্যের মুখ দেখা যায়নি। এতে চরম দুর্ভোগে পড়েছেন জনসাধারণ। বিশেষ করে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে। কর্মব্যস্ত দিনেও  অনেকে ঘরবন্দি হয়ে পড়েছেন। টানা বৃষ্টিতে ক্ষতির মুখে পড়েছে এ অঞ্চলের সবজির আবাদ। শহরের নিম্নাঞ্চলে এরই মধ্যে বৃষ্টির পানি জমে গেছে।

অনেক স্থানে পয়োঃনিষ্কাশন ড্রেনের পানি উপচে পড়েছে। ২ দিনের টানা বৃষ্টিতে শহরের বিপণী-বিতান অনেকটাই ক্রেতাশূন্য হয়ে পড়েছে। ফুটপাতের দোকানগুলো রয়েছে বন্ধ। বরিশাল আবহাওয়া অফিস জানায়, নিম্নচাপের প্রভাবে এই বৃষ্টিপাত হয়েছে। ১০ মিলিমিটার বৃষ্টি হলেই তা মাঝারি বর্ষণ হিসেবে ধরা হয়।

বুধবার সকাল সোয়া ৬টা থেকে বৃষ্টিপাত শুরু হয়েছে। আকাশে মেঘ থাকায় বৃষ্টি অব্যাহত রয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সতর্কবাণী হিসেবে বরিশাল বিভাগীয় আবহাওয়া অধিদপ্তর জানায়, বৃহস্পতিবা সন্ধ্যা  থেকে শুক্রবর  বিকেল পর্যন্ত ভারী ও একটি বজ্র ঝড়ের কারণে বন্যা দেখা দিতে পারে।

This website uses cookies.