বাঁচতে চায় নাটোরের কলেজছাত্রী রিশাত

প্রথম সকাল ডটকম (নাটোর): নাটোর সিটি কলেজের উচ্চ মাধ্যমিক শ্রেণির দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নওশীন রহমান রিশাত (১৭) দীর্ঘদিন ধরে কিডনি সমস্যায় ভুগছে।

ডাক্তার জানিয়েছে তার দুটি কিডনিই অকেজো হয়ে গেছে। জরুরি ভিত্তিত্বে তার কিডনি প্রতিস্থাপন করা জরুরি। এজন্য প্রায় ২০ লাখ টাকা খরচ হবে।

রিশাতগত আট মাস থেকে ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের কিডনি রোগ বিশেষজ্ঞ ও বিভাগীয় প্রধান ডা. নাজনীন মাহ্মুদের অধীনে চিকিৎসাধীন।

এখন পর্যন্ত রিশাতের চিকিৎসা বাবদ ব্যয় হয়েছে প্রায় ১৪ লাখ টাকা। তাকে একটি কিডনি দান করে বাঁচিয়ে তুলতে চায় তার বাবা। সে নাটোর শহরতলীর চকবৈদ্যনাথ মহল্লার আতাউর রহমানের মেয়ে।

ঢাকার শ্যামলীর সেন্টার ফর কিডনি ডিজিস অ্যান্ড ইউরোলজি হসপিটালের ডা. মো. কামরুল ইসলাম জানিয়েছেন, প্রায় মৃত্যু পথযাত্রী রিশার কিডনি প্রতিস্থাপনে ব্যয় হবে আনুমানিক আরও ২০ লাখ টাকা।

রিশাতের বাবা আতাউর রহমান বর্তমানে বেকার জীবনযাপন করছেন। বাড়ি-ভিটে ছাড়া তার আর কোনো সম্পদ নেই। তার ছেলেটিও মানসিক প্রতিবন্ধী। বর্তমানে আত্মীয়-স্বজনদের সহযোগিতায় রিশাতের চিকিৎসা চলছে। তাকে বাঁচাতে কলেজের শিক্ষক ও সহপাঠিরাও পাশে দাঁড়িয়েছেন।

তার বাবা-মা সমাজের হৃদয়বান ও বিত্তবান মানুষদের কাছে আকুল আবেদন জানিয়ে বলেছেন, সবার একটু সহযোগিতাই পারে তাদের একমাত্র মেয়ে নওশীন রহমান রিশাতের জীবন বাঁচাতে। তার বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে ০১৭২৩-০৫৭৯৫৮ এবং ০১৭৪৯-২৯১৯২৯ মোবাইল নম্বরে। তাকে সহযোগিতা পাঠানো যাবে জনতা ব্যাংক নাটোর স্টেশন বাজার শাখার তার বাবার চলতি হিসাব ১৫৬১/০ নম্বরে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *