ঈদে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু ৮ আগস্ট

প্রথম সকাল ডটকম: পবিত্র ঈদুল আযহাকে সামনে রেখে এবার ট্রেনের আগাম টিকিট বিক্রি ৮ আগস্ট থেকে শুরু হবে। ওইদিন ১৭ আগস্টের ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

৮ থেকে ১২ আগস্ট ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ঈদযাত্রার আগাম টিকিট বিক্রি হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কাউন্টারে টিকিট পাওয়া যাবে।

আজ বৃহস্পতিবার রেলভবনে এক সংবাদ সম্মেলনে ট্রেনের আগাম টিকেট বিক্রির এ সূচি তুলে ধরেন রেলমন্ত্রী। তিনি জানান, আগামী ২২ আগস্ট ঈদের সম্ভাব্য তারিখ ধরে ট্রেনের আগাম টিকিট বিক্রির এই সূচি ঠিক করা হয়েছে।

আগাম টিকিট বিক্রির সূচি:- ৮ আগস্ট বিক্রি হবে ১৭ আগস্টের টিকিট। ৯ আগস্ট বিক্রি হবে ১৮ আগস্টের টিকিট। ১০ আগস্ট বিক্রি হবে ১৯ আগস্টের টিকেট। ১১ আগস্ট বিক্রি হবে ২০ আগস্টের টিকিট। ১২ আগস্ট বিক্রি হবে ২১ আগস্টের টিকিট।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, আগামী ১৫ আগস্ট থেকে বিভিন্ন জেলা থেকে ঢাকা ফেরার আগাম টিকিট বিক্রি করা শুরু হবে। রাজশাহী, ‍খুলনা, রংপুর, দিনাজপুর ও লালমনিরহাট থেকেও বিশেষ ব্যবস্থাপনায় এই টিকিট বিক্রি হবে। এবার কোরবানির ঈদের আগে চার দিন সাত জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে বিভিন্ন গন্তব্যে।

এছাড়া ঈদের পর আরও ৭দিন এসব বিশেষ ট্রেন চলবে বলেও জানান রেলমন্ত্রী। ঢাকা-দেওয়ানগঞ্জ, চট্টগ্রাম-চাঁদপুর রুটে দুটি করে, ঢাকা-রাজশাহী, ঢাকা-দিনাজপুর,  ঢাকা-লালমনিরহাট ও ঢাকা-খুলনা রুটে এসব ট্রেন চলবে। এছাড়া ভৈরব-কিশোরগঞ্জ এবং ময়মনসিংহ-কিশোরগঞ্জ রুটে ঈদের দিন চলবে শোলাকিয়া স্পেশাল।

This website uses cookies.