২০২২ বিশ্বকাপ পর্যন্ত তিতেই ব্রাজিলের কোচ

প্রথম সকাল ডটকম ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে প্রত্যাশা পূরণ হয়নি। দল দুর্দান্ত ছন্দে থাকলেও কোয়ার্টার ফাইনালের গন্ডিতে আটকে পড়ে। পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের জন্য যেটিকে ব্যর্থতাই বলা যায়।

তবে এই ব্যর্থতার পরও কোচ তিতের উপর আস্থা হারাচ্ছে না ব্রাজিল। ২০২২ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালনের জন্য তার সঙ্গে আরও চার বছরের চুক্তি করেছে দেশটির ফুটবল ফেডারেশন।

বিশ্বকাপে ব্রাজিল গিয়েছিল হট ফেবারিট হিসেবে। বাছাইপর্ব থেকে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করে তারা। তবে মূল টুর্নামেন্টে এসে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কোয়ার্টার ফাইনালে ফেবারিট হিসেবে খেলতে নেমেও বেলজিয়ামের কাছে হেরে স্বপ্ন ভাঙে সেলেসাওদের। তবে ব্রাজিল ফুটবল ফেডারেশন এটাকে ব্যর্থতা হিসেবে দেখছে না। বরং ২০১৬ সালে দুঙ্গার কাছ থেকে দায়িত্ব নেয়ার সময় দল যেমন ছন্নছাড়া ছিল, সেখান থেকে তিতে যেভাবে এটাকে গুছিয়েছেন-সেই বিষয়টিই বোধ হয় মাথায় রেখেছে তারা।

বুধবার এক বিবৃতিতে ৫৭ বছর বয়সী তিতের সঙ্গে আরও ৪ বছরের চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে ফেডারেশন। নতুন করে দায়িত্ব পেয়ে বেশ উচ্ছ্বসিত তিতেও। তিনি বলেন, ‘এটা অনেক বড় একটা চ্যালেঞ্জ। তবে আমি এই চ্যালেঞ্জের মুখোমুখি হতে পেরে খুশি।

This website uses cookies.