চীনে মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণ

প্রথম সকাল ডটকম ডেস্ক: চীনে মার্কিন দূতাবাসের কাছে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম গ্লোবাল টাইমসের খবরে বলা হয়েছে, পুলিশ ওই ঘটনায় সন্দেহভাজন এক নারীকে আটক করেছে।

বৃহস্পতিবার ওই নারী মার্কিন দূতাবাসের কাছে নিজের গায়ে প্রেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, মার্কিন দূতাবাসের পাশে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে এবং এ ঘটনায় তারা আতঙ্কিত।

এক প্রত্যক্ষদর্শী বলেন, দূতাবাসের আশেপাশে সাত থেকে আটটির মতো পুলিশের গাড়ি ছিল। বিস্ফোরণের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মার্কিন দূতাবাসের পাশে থাকা ভারতীয় এবং দক্ষিণ কোরিয়ার দূতাবাস বলছে তারা কোনো ধরনের অস্বাভাবিক ঘটনা সম্পর্কে কিছুই জানতো না এবং স্বাভাবিকভাবেই তারা কাজ করছে। মার্কিন দূতাবাসের কর্মকর্তারা এখনই এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

তবে বিস্ফোরণকারী এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। জিয়াং মওমু নামের ওই ব্যক্তি দেশটির ইনার মঙ্গোলীয়া প্রদেশের বাসিন্দা। চীনের মার্কিন দূতাবাসের এক বিবৃতিতে জানানো হয়, দূতাবাস ভবনের দক্ষিণ-পূর্ব পাশে সেট করা যন্ত্রটি একটি বোমা।

সেটাই বিস্ফোরিত হয়েছে। স্থানীয় অধিবাসীরা জানিয়েছেন, তারা বজ্রপাতের মতো শব্দ শুনেছেন। বিবিসির প্রতিনিধি স্টিফেন ম্যাকডনেল জানিয়েছেন, ওই ঘটনার পর এখন দূতাবাসে আবারও স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। মানুষ এখনও সারিবদ্ধ হয়ে ভিসা আবেদনের কাজ করছেন।

This website uses cookies.