সিসিক নির্বাচনের শেষ সময়ের প্রচারণায় সরগরম নগরী

প্রথম সকাল ডটকম (সিলেট): সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনের ভোট গ্রহণের দিন যত ঘনিয়ে আসছে ততই প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠছে নগরী।

প্রার্থী ও তাদের সমর্থকরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত বিভিন্ন পাড়া-মহল্লায় ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। নিজেদের যোগ্য হিসেবে তুলে ধরে লিফলেট দিয়ে ভোট ও মুরব্বিদের দোয়া চাইছেন।

সেই সাথে করছেন নির্বাচনী মতবিনিময়। সকাল থেকেই তারা বিভিন্ন দলে বিভক্ত হয়ে নগরীর প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লার বাসা-বাড়িতে গিয়ে হ্যান্ডবিল, লিফলেট বিতরণ করছেন এবং প্রতীক পরিচয় করে দেওয়ার পাশাপাশি ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন।

অন্যদিকে দুপুর দুইটার পর থেকে মাইকে প্রচারণা শুরু হয়ে রাত আটটা পর্যন্ত চলে। নগরী ঘুরে দেখা গেছে, নির্বাচনী আমেজ শহরময় সৃষ্টি করেছে এক অন্যরকম আবহ। চা-স্টল, পান দোকান, অফিস চত্বর, ব্যবসা প্রতিষ্ঠান সর্বত্রই চলছে নির্বাচনী বিতর্ক। সবার মুখে একই কথা, কামরান নাকি আরিফ- কে হচ্ছেন পরবর্তী নগর পিতা।

আবারো পুরাতনের জয় হবে, নাকি পুরাতনের অবসান ঘটিয়ে নতুনের আগমন হবে, এই নিয়ে তর্ক-বিতর্কে ব্যস্ত নগরবাসী। তবে এর উত্তরের জন্য তাদের অপেক্ষা করতে হবে ৩০ জুলাই পর্যন্ত। উল্রেখ্য, সিটি সিটি কর্পোরেশনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৪৪৪ ও নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন। আগামী ৩০ জুলাই মোট ১৩৪ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *