পাকিস্তানে ভোটকেন্দ্রে হামলার দায় নিল আইএস

প্রথম সকাল ডটকম ডেস্ক: পাকিস্তানে নির্বাচন চলাকালীন ভোট কেন্দ্রের কাছে বোমা হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আইএস নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা আমাকের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে রয়টার্স।

পাকিস্তানের সাধারণ নির্বাচন চলাকালে বুধবার কুয়েটার এক নির্বাচনী কেন্দ্রের পাশে আত্মঘাতী হামলার ঘটনা ঘটে। উত্তেজনাপূর্ণ ও বিপজ্জনক পরিস্থিতির মধ্যে দিয়ে অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তানের জাতীয় নির্বাচন।

দেশটির বেলুচিস্তান প্রদেশের রাজধানী কুয়েটার এই হামলায় এখন পর্যন্ত ৩১ জন নিহত এবং ৩৫ জনের আহত হওয়ার খবর পাওয়া গেছে। আইএসের তরফ থেকে দাবি করা হয়েছে, এক আত্মঘাতী বোমা হামলাকারী ওই হামলা চালিয়েছে।

তবে ওই হামলা সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানানো হয়নি। নির্বাচন চলাকালীন কুয়েটার পূর্বাঞ্চলে একটি ভোটকেন্দ্রের কাছে টহলরত পুলিশের গাড়িতে হামলা চালানো হয়।

হামলার পর পরই সেখানে পৌঁছায় বম্ব ডিসপোজাল স্কোয়াড। ঘটনাস্থল থেকে একটি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারী সূত্র জানিয়েছে, ভোট কেন্দ্রের কাছে রুটিন মাফিক টহল দিচ্ছিল পুলিশের একটি গাড়ি। সে সময়ই হামলা চালানো হয়। পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, হামলায় আহতদের সানদেমান প্রদেশের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই হাসপাতালে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

This website uses cookies.