ভারত-পাকিস্তান লড়াই ১৯ সেপ্টেম্বর

প্রথম সকাল ডটকম ডেস্ক: ভারত বনাম পাকিস্তান; মহাপ্রতীক্ষিত এক লড়াই। রাজনৈতিক বৈরিতায় ক্রিকেটে তো এশিয়ার এই দুই পরাশক্তিকে বলতে গেলে মুখোমুখি হতে দেখাই যায় না।

শুধু দেখা মেলে টুর্নামেন্টগুলোতে। ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে যেমন সর্বশেষ লড়তে দেখা গিয়েছিল এই ক্রিকেট শক্তিকে। দীর্ঘদিন পর আবারও মুখোমুখি হতে যাচ্ছে তারা।

আসন্ন এশিয়া কাপের সূচিতে ভারত আর পাকিস্তানের বহুল আকাঙ্খিত লড়াইটি পড়েছে ১৯ সেপ্টেম্বর। ১৯ সেপ্টেম্বর ভারত আর পাকিস্তানের এই ম্যাচটি অনুষ্ঠিত হবে দুবাইয়ে।

২০০৬ সালের পর প্রথমবারের মতো সংযুক্ত আরব আমিরাতে খেলতে নামবে দুই দল। দুবাইয়ে তো এবারই প্রথম। এর আগে তারা ২৬টি ওয়ানডে খেলেছে আরব আমিরাতের। এর মধ্যে ২৪টি শারজাহতে, বাকি দুটি আবুধাবিতে। আরব আমিরাতে অবশ্য বরাবরের ফেবারিট পাকিস্তানই।

২৬ ম্যাচের মধ্যে ভারতের বিপক্ষে ১৯টিই জিতেছে তারা। এবারের এশিয়া কাপে অংশ নেবে ছয়টি দল। প্রথমবারের মতো দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে তারা। পাকিস্তান আর ভারত পড়েছে একই গ্রুপে। তাদের সঙ্গে আরেকটি দল কোনটি হবে তা এখনও নির্ধারিত হয়নি।

বাছাইপর্ব পেরিয়ে এই গ্রুপে যোগ দেবে সিঙ্গাপুর, হংকং, মালয়েশিয়া, নেপাল, ওমান এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে যে কোনো একটি দল। অন্য গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা আর আফগানিস্তান। গ্রুপপর্ব থেকে দুই দল বাদ পড়বে। রাউন্ড রবিন লিগে প্রতিটি দল একে অপরের মুখোমুখি হবে, যেখান থেকে ফাইনালে উঠবে দুই দল। আগামী ২৮ সেপ্টেম্বর টুর্নামেন্টের ফাইনাল।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *