‘বিশ্বকাপে এখন তৃতীয় হওয়াই আমাদের লক্ষ্য’

প্রথম সকাল ডটকম ডেস্ক: খেলা হয়নি স্বপ্নের ফাইনালে। ফ্রান্সের কাছে হেরে সেমি থেকেই বিদায় নিতে হয় বেলজিয়ামকে। কিন্তু মুখে বিদায় বললেও এখনো তাদের একটি ম্যাচ খেলতে হচ্ছে।

শনিবার বিশ্বকাপের তৃতীয় নির্ধারণী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে রেড ডেভিলসরা। বিশ্বকাপে গ্রুপ পর্বের নিরুত্তাপ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে জিতেছিল বেলজিয়াম। আবারো বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে তারা।

তবে এবার ভালো খেলেই তৃতীয় হওয়াটাকে নিজেদের প্রধান লক্ষ্য বলে অভিমত ব্যক্ত করেছেন বেলজিয়ামের মাঝমাঠের ফুটবলার এলেক্স ভিটসেল। শনিবার ম্যাচে নামার আগের দিন সংবাদ সম্মেলনে ভিটসেল বলেন, ‘আমাদের একটা লক্ষ্য আছে।

আমরা তৃতীয় হয়েই শেষ করতে চাচ্ছি। আমরা আগের ম্যাচটির মতো এই ম্যাচকেও গুরুত্ব সহকারে নিয়েছি। আমরা উঁচুতে থেকেই বিশ্বকাপ শেষ করতে চাচ্ছি দেশ, সমর্থক সবার জন্য। বিশ্বকাপের সেমিফাইনালে ০-১ ব্যবধানে হারার কয়েকদিনের মাথায় আবার ম্যাচে নামাটা কিছুটা কষ্টদায়ক।

শোককে ভুলে আবারো মাঠে পূর্ণ উদ্যমেই মাঠে নামতে হচ্ছে বেলজিয়ামকে। ভিটসেল বলেন, ‘অবশ্যই, ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনাল হারের পর খুব কঠিন সময় গেছে আমাদের। কিন্তু পরিবার থেকে আমরা যথেষ্ট সমর্থন পেয়েছি। দল আগের থেকে বেশ গোছালো।

আমরা তৃতীয় হয়েই বিশ্বকাপ শেষ করতে চাই। বিশ্বকাপের সেমি থেকে ফিরে যেতে হলেও নিজেদেরকে ইউরো ২০২০ জয়ের অন্যতম দাবিদার বলে উল্লেখ করে ভিটসেল। সংবাদ সম্মেলনের শেষে তিনি বলেন, ‘আমরা বিশ্বকাপের ফাইনাল থেকে মাত্র এক ধাপ দূরে ছিলাম। আমার মনে হয়, এটা আমাদের সেরা বিশ্বকাপ। আমরা মনে হয় কালকের ম্যাচে যেটাই হোক না কেন ২০২০ ইউরো কাপের অন্যতম দাবিদার আমরাই।

This website uses cookies.