রাজাপুরে আদালতের নির্দেশ উপেক্ষা করে জমি দখল ও পাকা ভবন নির্মানের অভিযোগ

মোঃ আঃ রহিম রেজা, (ঝালকাঠি): ঝালকাঠির রাজাপুরের পুটিয়াখালি বাজার এলাকায় আদালতের নির্দেশনা উপেক্ষা করে জমি দখল ও পাকা ভবন নির্মানের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ওই গ্রামের খলিলুর রহমানের স্ত্রী আসমা বেগম ঝালকাঠি পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেও কোন সুফল পাচ্ছেন না। অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গালুয়া ইউনিয়নের পুটিয়াখালী বাজার এলাকায় ক্রয়সূত্রে প্রায় ২৫ বছর ধরে ১৮ শতাংশ জমি ভোগদখল করে আসছেন আসমা বেগম ও পরিবারের লোকজন।

ওই জমির একটি অংশে তাদের দোকানঘর রয়েছে। কিন্তু একই এলাকার বাসিন্দা প্রতিপক্ষ শাজাহান হাওলাদার, নুর জামাল, আমজাদ আকন, আসলাম হোসেন ওই জমি ক্রয় সূত্রে তাদের দাবি করে ২০১০ সালে ঝালকাঠি আদালতে মামলা করে।

ওই মামলায় আদালত উভয় পক্ষকে বিবদমান জমির ওপর স্থিতাবস্থার আদেশ দেন। সম্প্রতি উল্লেখিত ব্যক্তিরা আদালতের নির্দেশ উপেক্ষা করে বিবদমান ওই জমি জোর করে পাকা স্থাপনা নির্মাণ কাজ শুরু করেছেন। এ বিষয়ে রাজাপুর থানায় নালিশী সম্পত্তিতে অবৈধ স্থাপনা নির্মাণ বন্ধের জন্য প্রতিকার চাইলেও পুলিশ কোনো কার্যকর ব্যবস্থা না নেওয়ায় আমজাদ আকনসহ অন্যরা সেখানে স্থাপনা নির্মাণ অব্যাহত রেখেছেন।

অভিযোগকারী আসমা বেগম জানান, নুর জামালসহ অন্যদের দালান-ঘর নির্মাণ করতে নিষেধ করলে তারা তাদের হত্যাসহ নানা ভাবে হুমকি দিচ্ছে। এ বিষয়ে অভিযুক্তদের পক্ষে শাজাহান হাওলাদার দাবি করে জানান, যে জমিতে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে সেই জায়গা ছেড়ে দিয়ে পাশে আমরা স্থাপনা নির্মাণ করছি।

বিবদমান জমিতে স্থাপনা নির্মাণ প্রসঙ্গে আমাদের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সত্য নয়। রাজাপুর থানার উপ সহকারী পরিদর্শক আবুল কালাম জানান, বিষয়টি সমাধানের জন্য উভয়পক্ষকে আগামী রবিবার (৮জুলাই) কাগজপত্রসহ সালিশ মিমাংশার জন্য ডাকা হয়েছে। পরবর্তীতে প্রয়োজনীয় নেওয়া হবে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *