চলতি বছর হজযাত্রীদের টিকাদান কার্যক্রম শুরু

প্রথম সকাল ডটকম: চলতি বছর হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে।

সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও সিভিল সার্জনের কার্যালয়সহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে প্রত্যেক হজযাত্রীর স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি মেনিনজাইটিস ও ইনফ্লুয়েঞ্জার টিকা দেয়া হচ্ছে।

ধর্ম মন্ত্রনালয়াধীন আশকোনা হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম জানান, রাজধানীসহ সারাদেশের নির্ধারিত বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে আজ সকাল থেকে হজযাত্রীদের স্বাস্থ্যপরীক্ষা করে স্বাস্থ্যসনদ দেয়া হচ্ছে।

একই সাথে প্রত্যেক হজযাত্রীকে মেনিনজাইটিস ও ইনফ্লুয়েঞ্জার টিকা দেয়া হচ্ছে। তবে প্রথমদিন মোট কতজন হজযাত্রীর স্বাস্থ্যপরীক্ষা ও টিকা দেয়া হয়েছে সে পরিসংখ্যান তাৎক্ষণিকভাবে তার কাছে নেই বলে জানান।

আগামী ৮ জুলাই থেকে আশকোনা হজ ক্যাম্পে স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কার্যক্রম শুরু হবে বলে জানান সাইফুল ইসলাম। ঢাকা জেলা ও মহানগরীর হজযাত্রীদের যেসব স্বাস্থ্যকেন্দ্রে টিকা ও স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে সেগুলো হলো- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি কর্মচারী হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, মুগদাপাড়ার ৫০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, কেন্দ্রীয় হাসপাতাল রাজারবাগ, সম্মিলিত সামরিক হাসপাতাল ও বাংলাদেশ সচিবালয় ক্লিনিক।

This website uses cookies.