কোয়ার্টারে বেলজিয়ামকে পেল ব্রাজিল

প্রথম সকাল ডটকম ডেস্ক: রাশিয়া বিশ্বকাপ যেন সত্যিই অন্য আসর থেকে ভিন্ন এক বিশ্বকাপ হতে চলেছে। একের পর এক অঘটনের এই বিশ্বকাপে আজও ঘটতে চলেছিল আরও একটি অঘটন।

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে বেলজিয়ামকে প্রায় হারিয়েই দিয়েছিল জাপান। প্রথমার্ধ গোলশূন্য ড্র থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতেই দু’গোল করে এগিয়ে যায় জাপান।

যদিও দুই গোলে এগিয়ে থেকেও রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হলো জাপানিজদের। দুই গোল হজম করেই ক্ষুধার্ত বাঘের মতো খেলতে শুরু করে রবার্তো মার্টিনেজের শিষ্যরা।

শেষ পর্যন্ত ভারটেঙ্গেন, মারুয়ানে ফেলাইনি এবং ম্যাচ শেষ হওয়ার খানিক আগে চ্যাডলির গোলে জয় নিয়েই কোয়ার্টারে পা রাখলো হ্যাজার্ড, ডি ব্রুয়েনদের বেলজিয়াম। দিনের প্রথম ম্যাচে মেক্সিকোকে হারিয়ে আগেভাগেই কোয়ার্টারের টিকিট নিশ্চিত করে রেখেছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

নেইমার নৈপুণ্যে মেক্সিকোকে ২-০ গোলের ব্যবধানে হারায় তিতের শিষ্যরা। প্রথমার্ধ গোল শূন্যভাবে ড্র হলেও বিরতির পর নিজেদের স্বাভাবিক খেলা খেলা শুরু করে ব্রাজিল। যার ফলাফলও হাতেনাতে পেয়ে যায় তারা। দলগত বোঝাপড়ায় দারুণ এক গোল করে দলকে এগিয়ে যান নেইমার।

আর ম্যাচের শেষের দিকে মেক্সিকোর দুর্বল ডিফেন্সের দারুণ সদ্ব্যবহার করে সেলেসাওরা। নেইমারের সাহায্য এ বিশ্বকাপে নিজের প্রথম গোল করেন ব্রাজিলিয়ায়ন স্ট্রাইকার রবার্তো ফিরমিনো। তাই, কাজান এরেনায় ৬ জুলাই বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে ব্রাজিল আর বেলজিয়াম।

This website uses cookies.