ভূমধ্যসাগরে নৌকাডুবিতে ৬৩ শরণার্থী নিখোঁজ

প্রথম সকাল ডটকম ডেস্ক: লিবিয়ার নৌবাহিনী জানিয়েছে, ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় ৬৩ শরণার্থী নিখোঁজ রয়েছে।

দুর্ঘটনায় বেঁচে যাওয়াদের বরাত দিয়ে লিবিয়ার নৌবাহিনীর জেনারেল আইয়ুব কাসেম জানিয়েছেন, শরণার্থীদের বহনকারী নৌকাটি ডুবে যাওয়ায় শরণার্থীদের দলটি ডুবে গেছেন বলেন আশঙ্কা করা হচ্ছে।

কাসেম জানিয়েছেন, দুর্ঘটনার পর লাইফ জ্যাকেট পরা ৪১ জনকে উদ্ধার করা হয়েছে। ওই এলাকায় কোনো শরণার্থীর মরদেহ পাওয়া যায়নি। দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়ারা জানিয়েছেন, দুর্ঘটনার সময় নৌকাটিতে ১০৪ জন যাত্রী ছিলেন।

রাজধানী ত্রিপলি থেকে পূর্বদিকে গারাবৌলি এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটেছে। কয়েক মাস আগে থেকেই ওই এলাকাটি শরণার্থীদের কাছে ইতালির পথে যাত্রা করার অন্যতম রুটে পরিণত হয়েছে। ভূমধ্যসাগর পাড়ি দিতে ওই পথই শরণার্থীরা সবচেয়ে বেশি ব্যবহার করছে।

৪১ জনকে উদ্ধার করা ছাড়াও লিবিয়ার কোস্টগার্ড সোমবার আরও ২৩৫ জন শরণার্থীকে বহনকারী একটি নৌকা ফেরত পাঠিয়েছে। এদের মধ্যে ৫৪ জন শিশু এবং ২৯ জন নারী। ওই একই এলাকায় আরও দু’টি অভিযান চালিয়েছে উদ্ধারকারীরা। গত শুক্রবার এবং রোববারের মধ্যে ভূমধ্যসাগরে প্রায় ১৭০ জন শরণার্থী নিখোঁজ হয়েছে। শুক্রবার ভূমধ্যসাগরে আরও একটি নৌকাডুবির ঘটনায় ১শ শরণার্থী নিখোঁজ হয়। আরও তিন শিশু প্রাণ হারায়।

This website uses cookies.