সিলেটে মেয়র পদে ১০ প্রার্থী!

প্রথম সকাল ডটকম ডেস্ক: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে রোববার পর্যন্ত ১০ প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

এদের মধ্যে বর্তমান মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী এবং সাবেক মেয়র সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরানও রয়েছেন।

রোববার দুপুরে কামরান ও বিকেলে আরিফ নিজেদের প্রতিনিধির মাধ্যমে নির্বাচন কমিশনের আঞ্চলিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

রোববার মনোনয়নপত্র কিনেছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমও। সিপিবি বাসদ সমর্থিত প্রার্থী আবু জাফর এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মামুনও রোববার নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান জানান, রোববার দুপুরে বদর উদ্দিন কামরানের পক্ষে সিরাজ বকস এবং বিকেলে আরিফুল হক চৌধুরীর পক্ষে জুরেজ আব্দুল্লাহ গুলজার মনোয়নপত্র সংগ্রহ করেন। বদরুজ্জামান সেলিমসহ ৩ প্রার্থী স্বশরীরে হাজির হয়েই মনোনয়নপত্র সংগ্রহ করেন।

এছাড়া রোববার পর্যন্ত নগরীর ২৭ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৯ জন প্রার্থী ও ৯ টি সংরক্ষিত ওয়ার্ডে ৬০ জন নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। গত ১৩ জুন থেকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। রোববারের ৫ প্রার্থীসহ এ পর্যন্ত  ১০ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রোববারের আগে মনোনয়নপত্র সংগ্রহ করেন- মহানগর বিএনপির সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকী, মহানগর জামায়েতের আমির এহসানুল মাহবুব জুবায়ের, মুক্তাদির হোসেন, এহসানুল মাহবুব তাহের ও ডা. ময়োজ্জেম হোসেন। গত শুক্রবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ও সংসদীয় মনোনয়ন বোর্ডের যৌথ সভায় সিলেট সিটিতে মেয়র পদে বদর উদ্দিন আহমদ কামরানকে মনোনয়ন প্রদান করা হয়।

এদিকে বিএনপি বৃহস্পতিবার (২১ জুন) বিকেলে মেয়রপদে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করলেও এখনো প্রার্থী চুড়ান্ত করার ঘোষণা দেয়নি। আগামী ৩০ জুলাই সিলেটসহ তিন সিটি করপোরেশন নির্বাচনে ভোট গ্রহণ হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৮ জুন। প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ জুলাই পর্যন্ত।

This website uses cookies.