কলকাতায় জয়ার ‘খাঁচা’

প্রথম সকাল ডটকম: দুই বাংলাতেই সমান তালে কাজ করছেন জয়া আহসান। কিন্তু তার বাংলাদেশে মুক্তিপ্রাপ্ত কোনো কোনো ছবি সব সময় এপার বাংলার দর্শক দেখতে পান না।

তবে আজ মঙ্গলবার (২৬ জুন) কলকাতার ‘নন্দন’-এ জয়া আহসান অভিনীত ‘খাঁচা’ সিনেমাটি দেখতে পাবে কলকাতাবাসী। এ সিনেমাটি নির্মাণ করেছেন বাংলাদেশি পরিচালক আকরাম খান।

গত বছর ২২ সেপ্টেম্বর বাংলাদেশে মুক্তি পেয়েছিল সিনেমাটি। হাসান আজিজুল হকের ছোটগল্প ‘খাঁচা’ অবলম্বনে নির্মিত হয়েছে এটি। ‘খাঁচা’ গল্পটি মূলত ১৯৪৭ সালের দেশভাগের ঘটনা নিয়ে রচিত।

বারবার দেশত্যাগের চেষ্টা করে বাংলাদেশি একটি হিন্দু পরিবার। কিন্তু প্রতিবারই কোনো না কোনো বাধার সম্মুখীন হয়। আর এই টানাপড়েন নিয়েই ‘খাঁচা’র গল্প। জয়া বলেন, ‘আমার অন্যতম একটি প্রিয় ছবি খাঁচা। এই সিনেমার বিষয় এখনো প্রাসঙ্গিক এবং সমসায়িক।

আকরম খান পরিচালিত ছবিটি বিশ্বের বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত এবং প্রশংসিত হয়েছে। আমার খুব ভালো লাগছে, কারণ এই ছবিটি এবার কলকাতার মানুষও দেখতে পাবেন। ‘খাঁচা’ সিনেমায় জয়া ছাড়াও অভিনয় করেছেন, চাঁদনী, আজাদ আবুল কালাম, আরমান পারভেজ মুরাদ, কায়েস চৌধুরী, আকরাম খান, সাদিকা রহমান, মামুনুর রশীদ, মাহবুবা রেজানুর প্রমুখ।

This website uses cookies.