আজ সুন্দরগঞ্জের চন্ডিপুর ইউপি নির্বাচন : আইন-শৃঙ্খলা রক্ষায় তিন স্তরের নিরাপত্তা বলয়

মোঃ হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) আজ ২৬ জুন মঙ্গলবার গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন। গতকাল সোমবার কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট কেন্দ্রে নির্বাচনের সরঞ্জামাদি পৌঁছানো হয়েছে।

নির্বাচনের আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে তিন স্তরের বলয়। প্রতিটি ভোট কেন্দ্রে আইন-শৃঙ্খলা রক্ষায় মোতায়েন করা হয়েছে দুইজন করে অফিসারসহ ১৮ জন পুলিশ সদস্য এবং ১৭ জন পুরুষ ও মহিলা আনসার সদস্য।

নয়টি ভোট কেন্দ্রের জন্য নিয়োজিত রয়েছেন ৬ জন নিবাহী ম্যাজিস্ট্রেট। এছাড়া তিনটি করে ভোট কেন্দ্রের জন্য একটি করে স্ট্রাইকিং ফোর্স এবং পুলিশের মোবাইল টিম টহলরত রয়েছে।

নির্বাচনে ১৩টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে ৫৩ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত আসনে ৮ জন এবং সাধারণ আসনে ৪০ জন। চেয়ারম্যান পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আব্দুছ সোবহান সরকার  (নৌকা), বিএনপি মনোনীত আব্দুল মালেক মিয়া (ধানের শীর্ষ), জাতীয় পার্টি মনোনীত ফুল মিয়া (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী মাইদুল ইসলাম (আনারস) এবং রাজা প্রামানিক (মোটর সাইকেল)।

এই ইউনিয়নে মোট ভোট সংখ্যা ২২ হাজার ৩৬৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৯৪৭ জন এবং নারী ভোটার ১১ হাজার ৪২০ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি এবং বুথ সংখ্যা ৬৪টি। রিটার্নিং অফিসার ও উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ফজলে রাব্বী মোঃ সাজ্জাদুর রহমান জানান- নিরপক্ষ ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করা জন্য প্রয়োজনীয় সংখ্যক আইন-শৃঙ্খলাবাহিনী নিয়োজিত করা হয়েছে। ২০১৬ সালের ৩১ মার্চ ভোট গ্রহণের কথা ছিল। সীমানা সংক্রান্ত জটিলতার কারণে হাই কোর্টে রিট পিটিশন করায় নির্বাচন স্থগিত ছিল।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *