মালয়েশিয়ায় মসজিদে পর্যটক নিষিদ্ধ

প্রথম সকাল ডটকম ডেস্ক: মালয়েশিয়ার একটি মসজিদের সামনে দুই নারীর নাচের দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ার পবিত্র এ স্থাপনায় পর্যটক নিষিদ্ধ করা হয়েছে।

পর্যটকদের কাছে জনপ্রিয় মালয়েশিয়ার কোটা কিনাবালু শহরের প্রধান মসজিদের সামনে ওই ঘটনা ঘটেছে।

অনলাইনে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, হাফ প্যান্টের সঙ্গে টপস পরিহিত দুই নারী মসজিদ সংলগ্ন প্রাচীরে উঠে কোমড় দুলিয়ে নাচছেন এবং সেই দৃশ্য মোবাইলে ধারণ করছেন।

এই দুই নারী পূর্ব এশিয়া থেকে দেশটিতে ঘুরতে যাওয়া পর্যটক বলে ধারণা করছেন স্থানীয় কর্মকর্তারা। ভিডিওতে শোনা যায়, একজন পথচারী বলছেন, কেন তারা প্রাচীর থেকে পরে যাচ্ছে না?

মসজিদের চেয়ারম্যান জামাল সাকারান বিদেশি পর্যটকদের এ ধরনের অগ্রহণযোগ্য আচরণের নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে দেশটির সাবাহ প্রদেশের এই মসজিদে সাময়িকভাবে পর্যটক নিষিদ্ধের ঘোষণা দিয়েছেন তিনি। তবে মসজিদের সামনের প্রাচীরে উঠে নাচের দৃশ্য ধারণ করা ওই দুই নারীর পরিচয় নিশ্চিত হতে পারেনি কর্তৃপক্ষ।

সাবাহ প্রদেশের পর্যটনমন্ত্রী ক্রিশ্চিনা লিউ বলেন, ওই দুই পর্যটক মসজিদ প্রাঙ্গনে নাচের ব্যাপারে সম্ভবত অজ্ঞাত ছিলেন। যে কারণে তাদের বিরুদ্ধে কোনো ধরনের ব্যবস্থা নেয়া হবে না। তবে কর্তৃপক্ষ ওই দুই পর্যটককে সনাক্ত করে এ ব্যাপারে সতর্ক করে দিতে চায়। একই সঙ্গে তাদের জানাতে চায় পবিত্র স্থাপনার সামনে এ ধরনের ‘মজা’ শ্রদ্ধাপূর্ণ কাজ নয় এবং সাবাহতে এটি করা যাবে না। সূত্র : দ্য স্টার।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *