আর্জেন্টিনাকে হারানোর সুযোগ দেখছেন নাইজেরিয়ার কোচ

প্রথম সকাল ডটকম ডেস্ক: মঙ্গলবার বিশ্বকাপে বাঁচা-মরার লড়াইয়ের মাঠে নামবে দু’বারের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা ও আফ্রিকান ‘সুপার ঈগল’ খ্যাত নাইজেরিয়া।

দু’দলের কাছেই ম্যাচটা নকআউট ম্যাচের মতোই। জয়ের যেন কোনো বিকল্প নেই দু’পক্ষের জন্যই।

প্রথম ম্যাচে আইসল্যান্ডের সাথে এবং দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে গ্রুপে সবচেয়ে শোচনীয় অবস্থায় আছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

টানা দুই ম্যাচে বাজে পারফর্ম করে এখন চাপের মুখে পুরো আর্জেন্টিনা দল। তাই নাইজেরিয়া কোচ গার্নট রোরও আশাবাদী শেষ ম্যাচে আর্জেন্টিনাকে হারিয়েই পরের পর্ব নিশ্চিত করবে তার দল।

প্রথম ম্যাচে শক্তিশালী ক্রোয়েশিয়ার কাছে ২-০ গোলে হারলেও দ্বিতীয় ম্যাচে ঠিক একই ব্যবধানে আইসল্যান্ডকে হারিয়ে ঘুরে দাঁড়িয়েছে সুপার ঈগলরা। তাই এখন আর্জেন্টিনাকেও হারানোর স্বপ্নে বিভোর গোটা নাইজেরিয়ান শিবির। সংবাদ মাধ্যমে কথা বলার সময় রোর বলেন, ‘আর্জেন্টিনাকে হারানোর জন্য আমাদের সামনে অনেকগুলো সুযোগ রয়েছে।

আমরা জানি আমরা এটা করতে পারবো। এটা সত্যিই দারুণ উত্তেজনাপূর্ণ একটা ম্যাচ হতে চলেছে কেননা যারা হারবে তারাই এই বিশ্বকাপ থেকে বিদায় নিতে চলেছে। শেষ দেখায় আর্জেন্টিনাকে হারানোর সুখসৃতিও আছে নাইজেরিয়ার।

সেই উদাহরণ টেনে রোর আর বলেন, ‘ইতোমধ্যেই আমরা তাদের সাথে দু’গোলের ব্যবধানে জিতেছিলাম আর সে ম্যাচে আমরা যথেষ্ট ভালও খেলেছিলাম। তবে হ্যাঁ এটা সত্যি যে মেসি ওই ম্যাচে মাঠে ছিল না। তবে এই ম্যাচে আমি আমার দলের কাছ থেকে নম্রতা, সংহতি ও হার না মানার লড়াই দেখতে চাই।

This website uses cookies.