মিলন-শিবা’র জামদানী

প্রথম সকাল ডটকম: সম্প্রতি একটি সিনেমায় জুটি বেঁধেছেন আনিসুর রহমান মিলন ও শিবা আলী খান। এই ছবিটি দিয়ে প্রথমবারের মতো একে অপরের বিপরীতে কাজ করতে যাচ্ছেন তারা।

‘জামদানী’ শিরোনামের এ ছবিটি পরিচালনা করবেন নাট্য নির্মাতা অনিরুদ্ধ রাসেল। বাংলাদেশের পোশাক শিল্পের অন্যতম ঐতিহ্যবাহী একটি ব্র্যান্ড জামদানী।

বিশ্বে এর সম্ভাব্য চাহিদা এবং এই শিল্পের সঙ্গে জড়িত মানুষের জীবনযাত্রা নিয়ে গড়ে উঠবে এই সিনেমার কাহিনী। এরই মধ্যে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ শেষ হয়েছে বলে জানান নির্মাতা।

অনিরুদ্ধ রাসেল বলেন, ‘চলচ্চিত্রের প্রধান দুইশিল্পী আনিসুর রহমান মিলন এবং শিবা আলী খানের সঙ্গে চুক্তি করে ফেলেছি। ঈদের পরেই আমার চলচ্চিত্রের প্রথম লটের কাজ শুরু করব। আশা করি আমার মেধা শ্রম এবং সংশ্লিষ্ট বিষয়ে অর্জিত আমার সব জ্ঞানের বহিঃপ্রকাশ ঘটাবো এই চলচ্চিত্রটি নির্মাণের মাধ্যমে।

শিবা বলেন, ‘এমন গল্পের ছবি খুব একটা হয় না। জামদানী শিল্প নিয়ে ছবির গল্প। জামদানী নিয়ে তাতীদের যে স্ট্রাগল সেটাই তুলে ধরা হবে। আর এমন গল্পে কাজ করবো ভেবে অনেক ভালো লাগছে। চরিত্রটা খুব চ্যালেঞ্জিং তাই কাজ করতে রাজি হয়েছি। ঠিকমত কাজটা করতে পারলে এটা আমার জন্য অনেক বড় একটা অর্জন হবে।

আনিসুর রহমান মিলন এরমধ্যে বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করে প্রসংশিত হয়েছেন। এর মধ্যে আছে  দেহরক্ষী, পোড়ামন, লালচর ও রাজনীতি। আর অন্যদিকে শিবা আলী খান একজন র্যাম্প মডেল এবং অভিনেত্রী। দ্য স্টোরি অব সামারা চলচ্চিত্রের মাধ্যমে তিনি বড়পর্দায় আসেন।

পরে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে কাজ করেন আশিকুর রহমানের ‘অপারেশন অগ্নিপথ’ ছবিতে। ছবিটির প্রায় অর্ধেকেরও বেশি অংশের কাজ শেষ। বাকি রয়েছে গান ও ক্লাইমেক্স দৃশ্যায়নের। ভারটেক্স প্রোডাকশন হাউসের ব্যানারে নির্মিত এ চলচ্চিত্রের কাহিনি এবং চিত্রনাট্য রচনা করেছেন মোস্তফা মনন।

Comments are closed.

This website uses cookies.