নামি-দামি খেলোয়াড়ে চোখ লিভারপুলের!

প্রথম সকাল ডটকম ডেস্ক: এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল তেমন সুবিধা করতে না পারলেও ঠিকই পৌঁছে গেছে ইউরোপের সেরাদের সেরার মঞ্চে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। দীর্ঘ এক যুগ পরে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌছানোয় দারুণ খুশি লিভারপুল ক্লাব সভাপতি টম ওয়ের্নার।

বলেছেন পরের মৌসুমে লিভারপুলের দলের ভারসাম্য বাড়াতে কোচ ইয়ুর্গেন ক্লপকে বিশেষভাবে বরাদ্ধ দেওয়া হবে, যাতে তিনি নিজের মনেরমত করে খেলোয়াড় কিনতে পারেন।

চ্যাম্পিয়ন্স ফাইনালকে সামনে রেখে বর্তমানে টম ওয়ের্নার বর্তমানে দলের সাথে রয়েছেন কিয়েভে। সেখানেই ‘লিভারপুল ইকো’কে দেওয়া এক সাক্ষাৎকারে এমন কথাই বলেন টম ওয়ের্নার।

ভালো খেলোয়াড় হলেই তাকে বেচে দেয়ার রীতি যেন লিভারপুলের। কিছুদিন আগেই চড়া দামে বিক্রি করেছেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কৌতিনহোকে। লুইস সুয়ারেজের মত তারকাও ছিলেন লিভারপুলের ড্রেসিংরুমে। তবুও তারা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। এবার তাই লিভারপুলের মনে হলো, দলটাকে আরও ভালোভাবে ঘোচানো প্রয়োজন।

সে কারণেই ভালোমানের খেলোয়াড় কেনায় মন দিয়েছে তারা। চ্যাম্পিয়ন্স লিগ এবং প্রিমিয়ার লিগের শুরু থেকেই লিভারপুলের দলে ছিল ইনজুরি সমস্যা। ওই সমস্যাকে আরও বাড়িয়ে তোলে মৌসুমের মাঝপথে দলের প্রানভোমরা কৌতিনহোর বার্সেলোনাতে যোগদান। লিগে তাই যাচ্ছেতাই অবস্থা কাটাচ্ছিল অল রেডসদের।

তবে দলের আক্রমণভাগের সেরা তিন খেলোয়াড় সালাহ,ফিরমিনো আর সাদিও মানের দুর্দান্ত পারফর্মেন্সে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে এখন লিভারপুল। ওয়ের্নার চান দলে যাতে আরও ব্যাকআপ খেলোয়াড় থাকে, যাতে করে ক্লপ মৌসুম জুড়েই হাতে পর্যাপ্ত খেলোয়াড় পান, খেলানোর জন্য। সেদিকে লক্ষ্য রেখে ইতিমধ্যেই অল রেডরা গিনি’র স্টার খেলোয়াড় নেভি কেইতার সাথে চুক্তি সম্পন্ন করে ফেলেছে।

কেইতা জুলাইয়ের ১ তারিখ থেকেই অফিসিয়ালি লিভারপুল খেলোয়াড়। গুঞ্জন অনুযায়ী ফ্রেঞ্চ ক্লাব অলিম্পিক লিওঁর নেভিল ফেকিরের সাথেও নিয়মিত যোগাযোগ করে যাচ্ছে লিভারপুল কর্মকর্তারা। ‘কেইতাকে আমাদের জার্সি গায়ে দেখতে আমি মুখিয়ে আছি। আর আমাদের সমর্থকের জানাতে চাই, সামনে আরও ভাল কিছু খেলোয়াড়কে আনা হবে দলের উন্নতির জন্য।

শনিবারে যে ফলই হোক না কেন, আমরা সবাইকে নিশ্চিত করছি যে, দলকে আরও সমৃদ্ধশালী করতে আরও ভাল খেলোয়াড় আনা হবে। আমরা দলের ভালোর জন্য সিদ্ধান্ত নেবো। যারা দলের উন্নতিতে কাজে আসবে তাদের সাথে চুক্তি করার চেষ্টা করে যাব। এই মৌসুমে যোগ দেওয়া সালাহ, আলেক্স ওক্সলাডে চেম্বারলিন, ভার্জিল ফন ডিকের পারফমেন্সে ইতিমধ্যেই মুগ্ধ লিভারপুল সভাপতি।

তিনি বলেন, ‘অবশ্যই আমি ক্লপকে ধন্যবাদ জানাবো, দলে ওদের (সালাহ, ভার্জিল, চেম্বারলিন) অন্তর্ভুক্ত করার জন্য। সে আমাদের এখানের নেতা, আর সাথে সাথে স্পোর্টিং ডিরেক্টর মাইকেল এডওয়ার্ড ও ব্যারি হান্টারকেও ধন্যবাদ জানাই। একটা দল হিসেবে তারা দারুণ করছে।