ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইলে সহস্রাধিক স্থাপনা উচ্ছেদ

প্রথম সকাল ডটকম (নারায়নগঞ্জ): ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে উঠা ফুটপাথ, খাবার হোটেল, বিভিন্ন গণপরিবহন টিকিট কাউন্টার ও সরকার দলীয় বিভিন্ন সংগঠনের কার্যলয়সহ কমপক্ষে দেড় হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ।

শনিবার সকাল ১০টার দিকে শুরু হওয়া এই উচ্ছেদ অভিযান চলে বিকেল ৩টা পর্যন্ত। নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রত্যয় হাসান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত ফেরদৌসের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) প্রত্যয় হাসান জানান, শিমরাইল মোড়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দু’পাশে যেসব ফুটপাথ, মার্কেটের সামনে সরকারি জায়গা দখল করে কাঁচা-পাকা দোকানপাট, খাবার হোটেল, পরিবহন টিকিট কাউন্টার গড়ে তুলা হয়েছে তা অবৈধ। দখলকারিরা এসব দোকানপাটের কারণে যান চলাচলে বিঘ্ন হচ্ছিল।

তাই অবৈধভাবে সরকারি জমি দখল করে গড়ে তোলা সকল স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এ সময় উচ্ছেদকারীরা ৩নং ওয়ার্ড শ্রমিক লীগের কার্য্যালয়ও ভেঙে দেয় বলে জানায় প্রত্যক্ষদর্শীরা। উচ্ছেদ অভিযানে আরও উপস্থিত ছিলেন- সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (অপারেশন) মো. আজিজুল হকসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *