বিশ্বকাপ শেষে দায়িত্ব ছাড়বেন ইরান কোচ

প্রথম সকাল ডটকম ডেস্ক: গত বছরের জুনে এশিয়ার প্রথম দল হিসেবে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছিল ইরান। মধ্য এশিয়ার দেশটিকে পঞ্চমবারের মত বিশ্ব আসরে তোলেন পর্তুগিজ কোচ কার্লোস কুইরোজ।

কিন্তু বিশ্বকাপ শেষে আর দলের সাথে থাকবেন না বলে জানিয়ে দিয়েছেন কুইরোজ। গত ২০১১ সালের এপ্রিল থেকে ইরান জাতীয় ফুটবল দলের কোচের পদে রয়েছেন কুইরোজ।

বিশ্বকাপ শেষে এই ৭ বছরের বন্ধন ছিন্ন করতে যাচ্ছেন তিনি। ইরানিয়ান ফুটবল ফেডারেশনের তরফ থেকে আগামী জানুয়ারিতে হতে যাওয়া এশিয়ান কাপ পর্যন্ত চুক্তি নবায়ন করার প্রস্তাব দেয়া হলেও রাজি হননি কুইরোজ।

ইরানিয়ান ফেডারেশন থেকে যথাযথ সম্মান না পাওয়াতেই মূলত এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তুরষ্কে ইরান ফুটবল দলকে নিয়ে ট্রেনিং ক্যাম্পে ব্যস্ত ইরান কোচ। সেখান থেকেই দায়িত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, ‘আমরা (ইরান) বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছি প্রায় এক বছর হতে চললো, কিন্তু এখনো আমাকে নতুন কিছু প্রস্তাব করা হয়নি।

তবে হ্যাঁ, তারা (ইরানিয়ান ফুটবল ফেডারেশন) আমাকে আগামী জানুয়ারি পর্যন্ত কাজ করার প্রস্তাব দিয়েছিল। কিন্তু এটি আমার চাহিদা পূরণ করবে না। তিনি আরও যোগ করেন, ‘এতো বছর ধরে কাজ করার পরে ইরানিয়ান ফেডারেশন আমাকে কেবল ছয় মাসের চুক্তির প্রস্তাব দিল! এর মাধ্যমেই প্রমাণ হয় আমি তাদের জন্য যা করেছি সেসবের প্রতি কোন কৃতজ্ঞতা নেই তাদের।

এটা এমন একটা প্রস্তাব যা মোটেও আমার আশা পূরণ করেনি। এখন আর কোন কথা বাকি নেই। আমি সিদ্ধান্ত নিয়ে ফেলেছি। বিশ্বকাপের মূলপর্বে ইরানের যাত্রা শুরু হবে আগামী ১৫ জুন, প্রতিপক্ষ মরক্কো। ‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ স্পেন এবং পর্তুগাল। এদের বিপক্ষে ম্যাচ দুইটি হবে যথাক্রমে ২০ এবং ২৫ জুন তারিখে।

This website uses cookies.