নির্বাচনে জয়লাভ করার পর মাদুরোকে এরদোয়ানের অভিনন্দন

প্রথম সকাল ডটকম ডেস্ক: বিতর্কিত নির্বাচনে জয়লাভ করার পর ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। তুরস্কের দৈনিক হুররিয়াত এ তথ্য জানিয়েছে।

এরআগে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতি্নও মাদুরোকে অভিনন্দন জানিয়েছেন। সর্বশেষ এরদোয়ান তাকে অভিনন্দন জানালেন; যদিও যুক্তরাষ্ট্র এ নির্বাচনকে ‘লজ্জাজনক’ বলে আখ্যায়িত করেছে।

রাষ্ট্রীয় কার্যালয় সূত্রের বরাত দিয়ে তুরস্কের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদোলু জানায়, মাদুরো জয়লাভের দিবাগত রাতেই ফোন করে এরদোয়ান মাদুরোকে অভিনন্দন জানান।

ফোনালাপে এরদোয়ান ভেনেজুয়েলার সাথে সব ক্ষেত্রেই সম্পর্ক জোরদার করতে তার আগ্রহের কথা তুলে ধরেন। গত বছরের অক্টোবরে মাদুরোর আঙ্কারা সফর দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নের ক্ষেত্রে নবযুগের সূচনা করে। এ সফরে মাদুরো বলেছিলেন, দুই দেশই একটি আলাদা ও বহু মেরুর বিশ্ব সৃষ্টিতে বিশ্বাস করে।

যুক্তরাষ্ট্র জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী বলে স্বীকৃতি দিলে ইসলামিক সংস্থা ওআইসির বিশেষ বৈঠক ডাকে এরদোয়ানন। এ বৈঠকে একজন অমুসলিম অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি তাক লাগিয়ে দেন। এরদোয়ানের সাথে ব্যক্তিগত সম্পর্কের জেরেই ওআইসির ইসলামী শীর্ষ সম্মেলনে ডাক পান তিনি।

এ মাসের শুরুতে সোশ্যাল মিডিয়ায় মাদুরোর কিছু ছবি প্রকাশ পায়। এতে দেখা যায়, অটোমান সাম্রাজ্যের উৎপত্তি নিয়ে নির্মিত তুরস্তের ঐতিহাসিক টিভি নাটক দিরিলিস এরটুগরুলে প্রচারিত মধ্যযুগীয় টুপি ও বিশাল আকৃতির একটি আংটি পরে আছেন মাদুরো। সূত্র: দ্য হুররিয়াত

This website uses cookies.