মিটুল , যার আত্মায় স্বদেশ

প্রথম সকাল ডটকম ডেস্ক: সৃষ্টিশীল মানুষ হচ্ছেন এমডি নাইমুল হক মিটুলl সবার কাছে তিনি মিটুল নামেই পরিচিতl সুদূর আমেরিকা প্রবাসী হলেও সবসময় যিনি বুকে গভীরভাবে লালন করছেন বাংলাদেশকে।

মিটুল একজন গায়ক, গীতিকার এবং সুরকারl ১৯৯০ এ বাংলাদেশে যখন ব্যান্ড সংগীত এর স্বর্ণ যুগ, তখন ঢাকার “প্রিজনার্স” নামে একটি রক ব্যান্ডের মূল গায়ক হিশেবে প্রথম অ্যালবাম “রক্তের নেশায়” প্রকাশ করেন।

এলবামের বেশির ভাগ গানই লেখা এবং সুর করা ছিল মিটুল এরl এলবামের মূল গান “রক্তের নেশায় “গানটি করা হয়েছিল সমসাময়িক সমাজ ব্যবস্থাকে নিয়েl মূলত আন্ডারগ্রাউন্ড ব্যান্ড হিসেবে এবং লাইভ পারফরমার হিশেবে ১৯৯০ ই অনেক ব্যস্ত ছিলেন।

পুরো পরিবার আমেরিকাতে থাকাতে মিটুল কেও পারি জমাতে হলো নিউ ইয়র্ক এl অনেক ব্যস্ততা আর জীবন কে এখানে গুছিয়ে নেবার পরে ইদানিং আবার ফিরে এসেছেন গানের মাঝেl ২০১৬ এর ডিসেম্বরে গড়ে তোলেন ব্যান্ড “কিউ ফোর” (Q4 )তারপর ২০১৭ এ বের করেন “অন্যভুবন” নামে একটি এলবামl এলবামের সবগুলো গানই মিটুল লিখেছেন, সুর করেছেন এবং গেয়েছেনl এলবামটি পাওয়া যাচ্ছে itune, amazon এবং গুগল এ।

একটু অন্যধরণের লিরিকস এবং গায়কী স্টাইল এর জন্য মিটুল ইতিমধ্যে শ্রোতাদের মাঝে বিতর্কের সৃষ্টি করেছেনl পাশ্চাত্যের ধারায় পুরোপুরি ডুবে না গিয়ে, সমসাময়ীক শ্রোতাদের আগ্রহকে প্রাধান্য দিয়েই অ্যালবাম টি করা। এলবামের “স্বাধীনতা” গানের মাধ্যমে তিনি ৫২ ‘র কিছু চিত্র ধরে তুলেছেন যা আধুনিক শ্রোতাদের মাঝে বাংলাদেশের ইতিহাসকে তুলে ধরেছে।

তবে হেভি মেটাল ঝান্দ্রায় আগ্রহী মিটুল ইদানিং একক সংগীত শিল্পী হিসেবে বিভিন্ন ধরণের এক্সপেরিমেন্টাল প্রজেক্ট এ অংশ গ্রহণ করছেনl তার গান ইউটিউব আর ফেইসবুক ছাড়াও বাংলা “গান” এপ এ পাওয়া যাচ্ছেl ইতিমধ্যে বাংলাদেশের বিখ্যাত সংগীত পরিচালক রোকন ইমন এর পরিচালনায় “পুরোনো সেই দিনের কথা” রবীন্দ্র সংগীত টি শ্রোতাদের মন জয় করে নিয়েছেl

এছাড়াও এই মার্চে স্বাধীনতা দিবসে তার গান “স্বাধীনতা” ইউটিউবে মুক্তি পেয়েছেl ব্যান্ডের পাশাপাশি বিশ্বের বিভিন্ন শিল্পীদের সাথে একক ভাবে কাজ করছেনl মূলত শ্রোতাদের আনন্দ দেবার মনমানষিকতাতে বিশ্বাসী মিটুলl তার গাওয়া জাজ স্টাইল এ “বাক্স বন্দি ভালোবাসা” গান টি চমৎকার একটি মিষ্টি প্রেমের গানl আবার আমাদের শুহুরে জীবনের ব্যস্ততা নিয়ে “শহরের জীবন” গান টি হার্ড রক স্টাইল এ করাl

আমেরিকার বিভিন্ন শহরে তিনি কনসার্ট করছেনl বিদেশের মাটিতে সকল প্রতিকূলতার মাঝেও যেভাবে বাংলা গানকে ধরে রেখেছেন মিটুল, আমরা তাকে সাধুবাদ জানাইl মিটুলের সাথে যোগাযোগ করা যাবে: email: mdnaimul@gmail.com. মিটুল এর ফেইসবুক আইডি: https://www.facebook.com/mitulnyc/  মিটুল এর ওয়েবসাইট: https://mdnaimul.wixsite.com/mitulnyc

This website uses cookies.