নির্মাণাধীন ফ্লাইওভার ধসে নিহত ১৮

প্রথম সকাল ডটকম ডেস্ক: ভারতের বারাণসীতে নির্মাণাধীন ফ্লাইওভার ধসে পড়ার ঘটনায় কমপক্ষে ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে আরও বহু মানুষ।

বারাণসী ক্যান্টনমেন্ট রেলস্টেশন সংলগ্ন এলাকায় মঙ্গলবার ওই দুর্ঘটনা ঘটে। ধ্বংসস্তুপের নিচে আরও বহু মানুষ চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ফলে মৃতের সংখ্যাও আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। ফ্লাইওভার ধসে পড়ার ঘটনায় নিহতদের মধ্যে বেশিরভাগই শ্রমিক। তারা ওই ব্রিজের নির্মাণকর্মী।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। ঘটনাস্থলে পৌঁছেছেন উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব কুমার মৌর্য।

নিহতদের প্রতি পরিবারকে ৫ লাখ টাকা এবং গুরুতর আহতদের পরিবারকে ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। উদ্ধারকাজ আরও দ্রুততার সাথে করার নির্দেশ দিয়েছেন যোগী আদিত্যনাথ।

ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছেন মন্ত্রী নীলকণ্ঠ তিওয়ারিও। ঘটনাস্থলে পৌঁছেছেন স্থানীয় আধিকারিক থেকে প্রশাসনিক কর্তারা। দুর্ঘটনায় আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এর আগে ২০১৬ সালের ৩১ মার্চ কলকাতার পোস্তা এলাকায়ও একইভাবে নির্মাণাধীন ফ্লাইওভারের একাংশ ভেঙে পড়ে। মৃত্যু হয় ২৭ জনের।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *