সাপাহারে বাল্যবিয়ে, ইভটিজিং, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের উপরে ক্লাস নিলেন এএসপি ও ওসি

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ): “মাদককে না বলি, বাল্য বিয়ে প্রতিরোধ করি, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সামাজিক সচেতনতা জোরদার করি” এই স্লোগাণকে সামনে রেখে সাপাহার উপজেলার মধইল বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ ষ্ট থেকে ১০ম শ্রেণীর ছাত্রীদের ক্লাস নিলেন সাপাহার সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সামিউল আলম ও থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম শাহ।

এ সময় ছাত্রীদের লেখাপড়ার খোজ খবর নেয়ার পাশাপাশি বাল্যবিয়ে, ইভটিজিং, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিষয়ে বক্তব্য দেন। ছাত্রীদের উদ্যোশে এএসপি ও ওসি বলেন, মাদক থেকে সকলকে দুরে থাকতে হবে।

মাদকের বিরুদ্ধে সজাগ থেকে মাদক যারা সেবন করে তাদের সুপথে ফিরিয়ে আনতে মাদকের কুফল সম্পর্কে বর্ননা করেন তিনি। এছাড়াও বাল্য বিয়ের ক্ষতির দিক গুলো তুলে ধরে ১৮ ও ২১ বছরের আগে কোন বিয়ে নয় বলে ছাত্র-ছাত্রীদের পরামর্শ দেন।

এ সময় মাদককে না বলি, বাল্য বিয়ে প্রতিরোধ এবং সন্ত্রাসবাদের বিরুদ্ধে সোচ্চার হয় এই শ্লোগানে ওয়াদাবদ্ধ করান ওই বিদ্যালয়ের ছাত্রীদের। এ দিকে সাপাহার সার্কেলের এএসপি ও থানার ওসির এমন আকস্বিক বিদ্যালয় পরিদর্শন এবং মাদক, বাল্য বিয়ে এবং সন্ত্রাসবাদ বিষয়ে শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা মুলক পরামর্শ দেওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-অভিভাবকসহ এলাকাবাসী দারুন খুশি।

এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক বলেন, এএসপি ও ওসির মতো প্রশাসনের কর্মকর্তারা বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে এভাবে ক্লাস নিলে অবশ্যই শিক্ষার্থীসহ এলাকাবাসী দারুন ভাবে উপকৃত হবেন। ওসি জানান, জরুরী সেবার জন্য ৯৯৯ সহ ট্রাফিক আইন সম্পর্কে ছাত্রী ও শিক্ষকদের সচেতনতা করা হয়।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *