পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্টে অভিজ্ঞতানির্ভর দল আয়ারল্যান্ড

প্রথম সকাল ডটকম ডেস্ক: টেস্ট মর্যাদা পাওয়ার পর প্রথমবারের মতো সাদা পোশাকে খেলতে যাচ্ছে আয়ারল্যান্ড।

মালাহাইড ক্রিকেট ক্লাবে ১১ মে থেকে শুরু ঐতিহাসিক টেস্টে তাদের প্রতিপক্ষ এশিয়ার পরাশক্তি পাকিস্তান।

এই টেস্টকে সামনে রেখে অভিজ্ঞতানির্ভর দল সাজিয়েছে আইরিশরা, যে দলটিকে নেতৃত্ব দেবেন দীর্ঘদিনের অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

নিজেদের ইতিহাসের প্রথম টেস্টের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড। যাতে আছেন ও’ব্রায়ান ভ্রাতৃদ্বয়, অ্যান্ডি বালবিরিনি, পল স্টার্লিং, জর্জ ডকরেলের মতো অভিজ্ঞ ও পরিচিত মুখ।

পেস আক্রমণেও অভিজ্ঞদের উপরই ভরসা রেখেছে আয়ারল্যান্ড। নিজেদের কন্ডিশনে প্রতিপক্ষকে ভড়কে দিতে দলে বয়েড রেনকিন, টিম মুরতাঘ, স্টুয়ার্ট থম্পসন, কেভিন ও’ব্রায়ানের সঙ্গে আছেন তরুণ টাইরন কেন।

তবে মজার ব্যাপার হলো, নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নামলেও এগারজন অভিষিক্ত খেলোয়াড় পাচ্ছে না আয়ারল্যান্ড। অভিজ্ঞ পেসার বয়েড রেনকিন এর আগে ইংল্যান্ডের হয়ে একটি টেস্ট খেলেছেন, চার বছর আগে। অ্যাশেজে ওই সিরিজে অস্ট্রেলিয়ার কাছে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছিল ইংলিশরা।

আয়ারল্যান্ড দল : উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ডি বালবিরিনি, এড জয়েস, টাইরন কেন, অ্যান্ডি ম্যাকব্রিন, টিম মুরতাঘ, কেভিন ও’ব্রায়েন, নেইল ও’ব্রায়েন (উইকেটরক্ষক), বয়েড রেনকিন, নাথান স্মিথ, পল স্টার্লিং, জেমস শেনন, স্টুয়ার্ট থম্পসন, গ্যারি উইলসন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *