নিজেকে কণ্ঠশ্রমিক পরিচয় দিতে গর্ববোধ করি : কনকচাঁপা

প্রথম সকাল ডটকম: কণ্ঠশিল্পী কনকচাঁপা বলেছেন ‘নিজেকে কণ্ঠশ্রমিক পরিচয় দিতে গর্ববোধ করি’। মঙ্গলবার (১ মে) নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন এই শিল্পী।

কনকচাঁপা লিখেছেন, ‘আমি যখন গান গাই, হোক সে মঞ্চ, হোক ছবির গান, আমার মাথার ঘাম সত্যিই পায়ে পড়ে তা যদি শীতের দিন ও হয়! আমার নিয়মিত শ্রম আজকে আমাকে এ জায়গায় এনেছে।

নিজেকে আমি কখনওই গায়িকা, শিল্পী পরিচয় দেই না কারণ আসলেই ওগুলো আমার পরিচয় না। বরং পৃথিবীর সব শ্রমিকের সঙ্গে একাত্মতা বোধ করেই আমি আমার নিজেকে একজন কণ্ঠশ্রমিক পরিচয় দিতে গর্ববোধ করি।

আমি একজন কণ্ঠশ্রমিক, আমাদের দেশে ও বিদেশে থাকা সব শ্রমিকের বোন অথবা মায়ের মতো একজন আমি। সব শ্রমিকদের লাল সালাম জানিয়ে কনকচাঁপা বলেন, ‘আজকের এই দিনে সারা পৃথিবীর সব পেশার শ্রমিক কে জানাই লাল সালাম। হে সম্মানিত শ্রমিক, আপনার শ্রমেই পৃথিবী দাঁড়ায়, ঘুমায়, বিলাসিতায় গা ভাসায়।

আপনারাই দুনিয়ার চালিকাশক্তি ভুলে যাবেন না। দেশের একজন প্রথিতযশা কণ্ঠশিল্পী কনকচাঁপা। চলচ্চিত্র, আধুনিক গান, নজরুল সঙ্গীত, লোকগীতিসহ প্রায় সবধরনের গানে তিনি সমান পারদর্শী। বর্তমানে প্লে-ব্যাক সিঙ্গার হিসেবে তিনি নিয়মিত কাজ করে যাচ্ছেন। তিনি ৩৩ বছর ধরে সংগীতাঙ্গনে সমানতালে কাজ করে যাচ্ছেন।

এ পর্যন্ত তিনি চলচ্চিত্রের তিন হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। প্রকাশিত হয়েছে ৩০টি একক গানের অ্যালবাম। তার সবচেয়ে জনপ্রিয় গানের মধ্যে রয়েছে, অনেক সাধনার পরে আমি পেলাম তোমার মন, তোমাকে চাই শুধু তোমাকে চাই, ভালো আছি ভালো থেক, যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয় (খালিদ হাসান মিলুর সঙ্গে), তুমি আমার এমনই একজন, নীলাঞ্জনা নামে ডেকনা ইত্যাদি। চলচ্চিত্রের গান নিয়ে তার সর্বশেষ প্রকাশিত অ্যালবাম ‘আবার এসেছি ফিরে’।

This website uses cookies.