ইসরায়েল সত্যিকার অর্থে দুর্বৃত্ত রাষ্ট্র : ইরান

প্রথম সকাল ডটকম ডেস্ক: জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি গোলাম আলী খোশরু বলেছেন, ইসরায়েল ‘সম্প্রসারণকামী, আগ্রাসী ও বর্ণবাদী’ পদক্ষেপের মাধ্যমে নিজের ‘দুর্বৃত্ত’ চরিত্র বিশ্ববাসীর সামনে প্রকাশ করে দিয়েছে।

মধ্যপ্রাচ্যের সব সংঘর্ষ ও সহিংসতার জন্য ইসরায়েল দায়ী বলেও মন্তব্য করেছেন তিনি। ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রী এভিগদোর লিবারম্যানের ইরান বিরোধী হুমকির জবাব দিতে গিয়ে গোলাম আলী খোশরু এ মন্তব্য করেন।

লিবারম্যান বৃহস্পতিবার যুক্তরাজ্যভিত্তিক সৌদি দৈনিক এলাফ’কে দেয়া সাক্ষাৎকারে ইরানের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি বলেন, ইরান তেল আবিবে হামলা চালালে আমরাও তেহরানে আঘাত হানব।

লিবারম্যানের ওই সাক্ষাৎকারের জবাবে জাতিসংঘে নিযুক্ত ইরানের রাষ্ট্রদূত নিরাপত্তা পরিষদকে উদ্দেশ করে এক বিবৃতিতে বলেন, ‘ইসরায়েল সত্যিকার অর্থে একটি দুর্বৃত্ত রাষ্ট্র। এটি আন্তর্জাতিক সমাজের জন্য একটি অনস্বীকার্য বাস্তবতা।

‘তবে এই বাস্তবতায় শুধুমাত্র তারা বিশ্বাস করে না যারা মনে করে অবৈধ দখলদারিত্ব, অবৈধ বসতি নির্মাণ, বর্ণবাদী আচরণ, অবরোধ ও নিয়মিত গণহত্যা চালিয়ে মধ্যপ্রাচ্যের বুকে টিকে থাকা ইসরায়েলের জন্ম-জন্মান্তরের অধিকার।

খোশরু আমেরিকাসহ জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অন্য সদস্য দেশগুলোর সমালোচনা করে বলেন, এসব দেশ তেল আবিবকে এমন একটি ধারণা দিয়েছে যে, তেল আবিব অব্যাহতভাবে মধ্যপ্রাচ্যের শান্তিকে উপেক্ষা করবে এবং এজন্য তাকে কোনো ধরনের জবাবদিহী করতে হবে না। পার্সট্যুডে।

This website uses cookies.