প্রাথমিকের শিক্ষক নিয়োগ : দ্বিতীয় ধাপের পরীক্ষা ৪ মে

প্রথম সকাল ডটকম: প্রাথমিক বিদ্যালয়ে রাজস্ব খাতভুক্ত দ্বিতীয় ধাপে স্থগিত থাকা ‘সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৪’ আগামী ৪ মে অনুষ্ঠিত হবে।

এ লক্ষ্যে সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সভা ডাকা হয়েছে। সভায় দ্বিতীয় ধাপের পরীক্ষার প্রস্তুতি-সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

এর আগে প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ এর লিখিত পরীক্ষা চলতি মাসের ২০ এপ্রিল অনুষ্ঠিত হয়। সেদিন দেশের ১২ জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বর্তমানে অন্যান্য ২৫ জেলায় নিয়োগ পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নেয়া হচ্ছে। আগামী ৪ মে দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে সোমবার (২৩ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে এ সংক্রান্ত প্রস্তুতিসভা ডাকা হয়েছে। সভায় পরীক্ষা প্রস্তুতি-সংক্রান্ত যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করা হবে।

এতে প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিত থাকার কথা রয়েছে। দুপুর আড়াইটায় এ সভা বসবে। বিষয়টি নিশ্চিত করে ডিপিই’র অতিরিক্ত মহাপরিচালক মো. রমজান আলী বলেন, ‘আগামী ৪ মে দ্বিতীয় ধাপে মোট ২৫ জেলায় শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এর এক সপ্তাহ পর তৃতীয় ধাপে নিয়োগ পরীক্ষা আয়োজন করা হবে। দ্বিতীয় ধাপের পরীক্ষার পর তৃতীয় ধাপের সময় চূড়ান্ত করা হবে’। তিনি বলেন, ‘এ সংক্রান্ত প্রস্তুতি নেয়া হচ্ছে। প্রতিটি জেলায় একাধিক কমিটি করা হবে।

কমিটির সদস্যরা নিয়োগ পরীক্ষার কেন্দ্রগুলো পরির্দশন করবেন। আজ (সোমবার) মন্ত্রণালয়ের সভায় এসব বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে’। তিনি আরও জানান, ওএমআর শিট পূরণের নির্দেশনাবলী ও পরীক্ষা-সংক্রান্ত অন্যান্য তথ্য www.dpe.gov.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

This website uses cookies.