রাবিতে নবীনদের বরণ করল জয়পুরহাট জেলা সমিতি

মো: উমর ফারুক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত জয়পুরহাট জেলার শিক্ষার্থীদের নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২টার দিকে বিশ্ববিদ্যালয় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে জয়পুরহাট জেলা সমিতি রাজশাহী কর্তৃক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাছরাঙা টেলিভিশনের রাজশাহী ব্যুরো গোলাম রাব্বানীর সঞ্চালনায় এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক সমিতির সভাপতি সাদিকুল ইসলাম সাগরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান।

অনুষ্ঠানে উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিশেষ অতিথি ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. মো. মোজাফ্ফর হোসেন, বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, লাকসাম আখাউড়া ডাবল লাইন রেলপথ নির্মাণ প্রকল্পের প্রধান প্রকৌশলী মো. সুবক্তগীন।

প্রধান আলোচক জয়পুরহাট ২ আসনের সাংসদ আবু সাঈদ আল-মাহমুদ স্বপন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুসহ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় বক্তারা বলেন, তোমরা তরুণ, তোমাদেরকে আগামী দিনে এ দেশ পরিচালনা করবে।

প্রতিটি সেক্টরে তোমাদেরকে নেতৃত্ব দিতে হবে। সেই নেতৃত্ব যেন মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির জনকের আদর্শ অনুযায়ি হয়। বাংলাদেশ একটি অনন্য জাতি। বঙ্গবন্ধু শুধু স্বপ্ন দেখাননি বরং তিনি দেশের মানুষের মধ্যে স্বপ্নকে সঞ্চারিত করেছেন।

তিনি সকল মানুষের ভাষা বুঝতেন যার মাধ্যমে তিনি সকলকে একত্রিত করে একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। এর আগে সকালে মিলনায়তনের সামনে থেকে র‌্যালি বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন তারা। এসময় জয়পুরহাট জেলা সমিতির প্রায় ৩শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *