‘আধুনিক বিজ্ঞান মনস্করাই ভবিষ্যতে নেতৃত্ব দিবে’

প্রথম সকাল ডটকম: আধুনিক, বিজ্ঞান মনস্ক ও তথ্য প্রযুক্তি সমৃদ্ধ শিক্ষার্থীরাই ভবিষ্যতে নেতৃত্ব দেবে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শিক্ষার্থীদের প্রযুক্তিতে দক্ষ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিশ্বে নেতৃত্ব দিতে বিশ্বমানের করে নিজেদের গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে তথ্য প্রযুক্তির সঙ্গে সংযুক্তিই হবে মূল হাতিয়ার।

তিনি বলেন, শিক্ষার্থীদের ভালো ফলাফল ও কৃতিত্বের জন্য অভিভাবক এবং শিক্ষদের অবদান অনস্বীকার্য।

মঙ্গলবার রংপুর-৬ (পীরগঞ্জ) নিজ নির্বাচনী এলাকায় পীরগঞ্জের কাদিরাবাদ উচ্চ বিদ্যালয় আয়োজিত ‘মা সমাবেশ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ -২০১৮’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল পর্যায়ে অর্ন্তভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিতে একটি বাড়ি একটি খামার প্রকল্প গ্রহণ করেছে। নারীরা এ প্রকল্পের আওতায় নিজেদের সঞ্চয়, সমপরিমাণ সরকারের আর্থিক সহযোগিতার মাধ্যমে তহবিল গঠন করে এবং সেই তহবিল থেকে ঋণ নিয়ে নিজেদের অর্থনৈতিক মুক্তি ত্বরান্বিত করছে।

এর আগে স্পিকার পীরগঞ্জ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ভিত্তি ফলক উন্মোচন এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন। ৫নং মদনখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. শামছুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আজিজুর রহমান রাঙা, পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলা ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা মহিলা লীগের সভাপতি জোহরা খালেক বক্তব্য রাখেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *