এবারও বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ থাকবে : এনবিআর

প্রথম সকাল ডটকম: এবারের বাজেটেও কালো টাকা সাদা করার সুযোগ থাকবে। এই সুযোগ না দিলে বিদেশে অর্থ পাচার ও দেশে বিনিয়োগ বাধাগ্রস্ত হবে।

এজন্য জরিমানার বিধান রেখে বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ দেয়া হবে বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া।

মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় এনবিআরের সম্মেলন কক্ষে প্রাক-বাজেট আলোচনায় আবাসন খাতে কালো টাকা বিনিয়োগের সুযোগ চায় আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিহ্যাব।

সভায় এই দাবির প্রেক্ষিতে এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া জরিমানার বিধান রেখে বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ দেয়া হবে বলে জানান। সভায় এনবিআরের সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

রিহাবের প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়া বলেন, অপ্রদর্শিত অর্থ বিনিয়োগের সুবিধার পাশাপাশি রেজিস্ট্রেশন ব্যয় নির্ধারণ করে আবাসন খাতে সেকেন্ডারি বাজার ব্যবস্থার প্রচলন করতে হবে।

অর্থাৎ রেজিস্ট্রেশন ফি, স্ট্যাম্প ডিউটি, গেইন ট্যাক্স কমিয়ে ৩ দশমিক ৫ শতাংশ করা, সাপ্লাইয়ার ভ্যাট ও উৎস কর সংগ্রহের দায়িত্ব থেকে ৫ বছর ডেভেলপারদেরকে অব্যাহতি এবং আবাসন খাতে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষের সিঙ্গেল ডিজিট সুদে দীর্ঘমেয়াদি রি-ফাইন্যান্সিং চালু এবং ২০ হাজার কোটি টাকার ফান্ড গঠনের প্রস্তাব করছি।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *