অভিযোগ পেয়ে দ্রুত পদক্ষেপ, নজির গড়ল কলকাতা পুলিশ

প্রথম সকাল ডটকম: নাগরিক সুরক্ষায় অনন্য নজির কলকাতা পুলিশের। হউক সে দেশী অথবা বিদেশী। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত পদক্ষেপ নেন এই নিরাপত্তা বাহিনী।

এমনই এক অভিযোগ পেয়ে দ্রুত পদক্ষেপের কারনে নিজের হারিয়ে যাওয়া মোবাইল (ipohne7) ফোন ফিরে পেলেন সিলেটের ব্যবসায়ী, ওয়াশ এন্ড ওয়াচ সার্ভিসিংয় সেন্টার এন্ড ওয়ার্কসপ এর প্রোপাইটার মাহমুদুল হাসান চৌধুরি ইমন।

ইমন জানান, তিনি ১৫ এপ্রিল কলকাতা ভিক্টরিয়া মেমোরিয়ালের সামনে যখন ইয়োলো টেক্সি থেকে নামেন তখন খেয়াল করেন তার ফোন তিনি ইয়োলো টেক্সিতে ফেলে এসেছেন। কিন্তু ততক্ষনে সেই টেক্সি লাপাত্তা।

পরে তিনি কলকাতা পুলিশের পরামর্শ নিয়ে হেস্টিংস থানায় গিয়ে পুরো ঘটনাটি খূলে বলেন। হেস্টিংস থানার ক্রাইম অফিসার সাব ইন্সপেক্টর শুভেন্দু দাস, সার্জেন্ট বিশ্বনাথ রায়, সাব ইন্সপেক্টর রজত চক্রবর্তী ঘটনা শুনে সাথে সাথে সিসি ক্যামেরা দেখে ড্রাইভারের সব তথ্য পান। পরে সেই ড্রাইভারকে কল করে মোবাইল থানায় জমা দেওয়ার জন্য বলেন।

প্রায় ২ ঘন্টা পর ঐ ড্রাইভার মোবাইল ফোন নিয়ে থানায় হাজির হন। ইমন বলেন, কলকাতা পুলিশের পুলিশের অনেক সুনাম শুনেছি এতদিন। আজ তার বাস্তব প্রমান পেলাম। তিনি কলকাতা পুলিশকে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, কলকাতা পুলিশ যে কোন অভিযোগ পেলে দ্রুত পদক্ষেপ নেয়। এ ব্যাপারে সাব ইন্সপেক্টর শুভেন্দু দাস জানান, বাংলাদেশ থেকে পর্যটকরা আসলে তাদেরকে সহযোগিতা করাই আমাদের কাজ৷ ইমন সাহায্য চেয়েছিলেন, সাহায্য করেছি৷ তিনি বলেন, নিরাপত্তার সঙ্গে সঙ্গে মানবিকতাটাও তো দেখতে হবে!

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *