ইশার বহিষ্কারাদেশ প্রত্যাহার

প্রথম সকাল ডটকম: ঢাকা বিশ্বদ্যিালয়ের কবি সুফিয়া কামাল হলের ছাত্রলীগ সভাপতি ইশরাত জাহান ইশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

গত মঙ্গলবার গভীর রাতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে হলে সৃষ্ট হওয়া বিশৃঙ্খলার ঘটনায় বহিষ্কার করা হয় হল ছাত্রলীগের এই সভাপতিকে।

ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ইশারাত জাহান ইশা তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী সম্পূর্ণ নির্দোশ প্রমাণিত হওয়ায় তার ওপর আরোপিত বহিষ্কারাদেশ প্রত্যাহার করে স্বপদে পুনর্বহাল করা হলো।

সুফিয়া কামাল হলের একাধিক শিক্ষার্থী জানান, কোটা সংস্কার আন্দোলনে অংশ নেওয়া নিয়ে ওই রাতে হল শাখা ছাত্রলীগের সভাপতি ইশার সঙ্গে বাগবিতণ্ডা হয় আরেক শিক্ষার্থী ও হল ছাত্রলীগের সহসভাপতি মোর্শেদা খানমের।

একপর্যায়ে মোর্শেদা ওই কক্ষের জানালার কাচে লাথি মারলে তার পা কেটে যায়। পরে ইশাকে কক্ষে অবরুদ্ধ করে বিক্ষোভ শুরু হয়। অনেকেই মোর্শেদার কেটে যাওয়া পায়ের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে তার পায়ের রগ কেটে দেওয়া হয়েছে বলে দাবি করেন।

এক পর্যায়ে কয়েক হাজার ছাত্র হলের বাইরে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এরপর কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে ‘শৃঙ্খলা ভঙ্গের’ অভিযোগে গভীর রাতে ইশাকে সংগঠন থেকে বহিষ্কারের সিদ্ধান্তের কথা জানানো হয়।

This website uses cookies.