ঝুকিপূর্ন হয়ে উঠেছে ডাবলুগঞ্জ বাজার সংলগ্ন আয়রন ব্রিজ : প্রায়শই ঘটছে দুর্ঘটনা

আরিফ সুমন, (কলাপাড়া): স্লিপার ভেংগে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে পটুয়াখালীর কলাপাড়ার ডাবলুগঞ্জ বাজার সংলগ্ন আয়রন ব্রিজটি। ফলে বাধ্য হয়েই জীবনের ঝুঁকি নিয়ে এ সেতু পারপার হচ্ছে মিঠাগঞ্জ ও ডাবলুগঞ্জ ইউনিয়নের কোমলমতি শিক্ষার্থীসহ হাজারো মানুষ।

এতে প্রায়শই ঘটছে র্দুঘটনা। স্থানীয়দের দাবী, দীর্ঘদিন মানুষ এ ভোগান্তি পোহালেও অনেকটাই উদাসীন সংশ্লিস্ট কর্তৃপক্ষ। এলজিইডি অফিস সূত্রে জানা যায়, উপজেলার মিঠাগঞ্জ ও ডাবলুগঞ্জ ইউনিয়নের মধ্যে সংযোগ রক্ষাকারী ডাবলুগঞ্জ বাজার সংলগ্ন আয়রন সেতুটি র্নিমান করা হয় ২০০০ সালের পরে।

বর্তমানে গুরুত্বপূর্ন এ সেতুটির বিভিন্ন স্থানে ঢালাই স্লিপার ভেংগে গেছে। শিক্ষার্থী, সাধারন মানুষের পায়ে চলাচল হয়ে পড়েছে ঝুঁকিপূর্ন। বাধ্য হয়েই জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে যাবাহন।

সেতু পারাপার হতে গিয়ে দুর্ঘটনায় আহত বেশ কয়েকজনের নাম উল্ল্যেখ করে স্থানীয়রা জানায়, প্রতিদিনই কমবেশি দুর্ঘটনায় পড়ছে পথচারী। বিশেষ করে রাতে সেতু পারাপার বেশি ঝুকিপূর্ন হয়ে ওঠে। দুটি ইউনিয়নের সংযোগ রক্ষাকারী আয়রন সেতুর স্থলে একটি গার্ডা ব্রিজ নির্মানের গুরুত্ব তুলে ধরে মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন জানান, দ্রুত এটি নির্মান কিংবা সংস্কার করা দরকার।

কলাপাড়া এলজিইডি’র উপজেলা প্রকৌশলী আ. মান্নান জানান, উপজেলার সকল আয়রন সেতুর স্থলে পর্যায়ক্রমে গার্ডার সেতু করার পরিকল্পনা গ্রহন করা হয়েছে। ইতোমধ্যে সাতটি গার্ডার ব্রিজের ডিজাইন ও প্রকল্প চুরান্ত হয়েছে। আরো ৫টি গার্ডার ব্রিজের কাজ চুরান্ত হওয়ার পর্যায় রয়েছে। এ পরিকল্পনার আওতায় ডাবলুগঞ্জ বাজার সংলগ্ন সেতুটির নির্মান কাজ খুব শীঘ্রই শুরু করা হবে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *