মেয়েরা শিক্ষামুখী হয়ে উঠেছে : স্পিকার

প্রথম সকাল ডটকম (হবিগঞ্জ): জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, বর্তমান সরকার দেশে দারিদ্রতার হার ৪৩ শতাংশ থেকে ২৩ শতাংশে নামিয়ে আনতে সক্ষম হয়েছে।

ছেলে-মেয়েদের শিক্ষাক্ষেত্রে শিক্ষামুখী করতে পেরেছে সরকার। মিলেনিয়াম ডেভেলপম্যান্ট গোল অর্জনে ছেলে মেয়েদের মধ্যে জেন্ডার সমতা অর্জন করতে সক্ষম হয়েছে।

এখন মেয়েরা শিক্ষামুখী হয়ে উঠেছে। শনিবার হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্পিকার বলেন, মেয়েদের জন্য উপবৃত্তির টাকা তাদের মায়েদের হাতে সরাসরি দেয়া হচ্ছে।

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কস্পিউটার ল্যাব চালু করা হচ্ছে। প্রধানমন্ত্রী শিক্ষাকল্যাণ ট্রাস্ট করেছেন। সাবেক সচিব উৎসব কমিটির আহ্বায়ক অশোক মাধব রায়ের সভাপুতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল মজিদ খান ও সংসদ সদস্য অ্যাডভোকেট মাহবুব আলী।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী সাবেক প্রধান বিচারপতি সৈয়দ জে আর মোদাচ্ছির হোসেনকে সংবর্ধনা দেয়া হয়। উৎসবে সকাল থেকে কয়েক হাজার শিক্ষার্থী ও অভিভাবকের মিলনমেলায় বিদ্যালয় ও আশপাশের এলাকা আনন্দ মুখর পরিবেশ বিরাজ করছে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *