পত্নীতলায় কৃষকদের ভাল চর্চা প্রদর্শন ও গণ সচেতনতা কর্মসূচী উদযাপন

দিলিপ চৌহান, পত্নীতলা (নওগাঁ): কারিতাস রাজশাহী অঞ্চলের আওতাধীন স্থায়িত্বশীল খাদ্য ও জীবিকায়ন নিরাপত্তা (সুফল-২) প্রকল্পের উদ্যোগে কৃষকদের ভাল চর্চা প্রদর্শন ও গণ সচেতনতা কর্মসূচীর আওতায় সোমবার পত্নীতলায় উপজেলার বাঁকরইল বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে উক্ত বিদ্যালয়ের স্বাধীনতা দিবস উদযাপন কর্মসূচী ও বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান এবং কারিতাসের কর্মসূচী সম্মিলিত ভাবে অনুষ্ঠিত হয়েছে।

৮টি স্টলের মাধ্যমে বসতবাড়ীতে/ মাঠে, হাঁস-মুরগী পালনে, গবাদি পশু পালনে, মাছ চাষে ও দানাদার ফসল চাষাবাদে ভাল চর্চাগুলি প্রদর্শিত হয়েছে। এছাড়াও প্রদর্শিত হয়েছে বীজ সংরক্ষন কৌশল ও নিরাপদ খাদ্য হ্যান্ডলিং এর ক্ষেত্রে ভাল চর্চা যা জনগণের কৃষি বিষয়ক জ্ঞানকে সমৃদ্ধ করবে।

বাঁকরইল বহুমূখী উচ্চ বিদ্যালয়ের এসএমসি সভাপতি হারুন-অর-রশিদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দিবর ইউ.পি চেয়ারম্যান আঃ হামিদ সরকার।  এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রকল্পের কর্মসূচী কর্মকর্তা একরামুল হক, পত্নীতলা প্রেসক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক আলহাজ্ব বুলবুল চৌধরী, বাঁকরইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাসেদ আলী, সহ উপজেলার দিবর ইউনিয়নের ৮টি গ্রামের প্রকল্পের উপকার ভোগীগণ, ইউ.পি মেম্বার, শিক্ষক, শিক্ষার্থী ও কারিতাসের অন্যান্য কর্মকর্তাবৃন্দ প্রমূখ।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *