মোরেলগঞ্জ হতদরিদ্রের ৪৫০ কেজি চাল পাচারকালে জব্দ

শামীম আহসান মল্লিক, (মোরেলগঞ্জ):  বাগেরহাটের মোরেলগঞ্জে হতদরিদ্রের জন্য বরাদ্ধকৃত ১০ টাকা কেজি মূল্যের ৪৫০ কেজি চাল পাচারকালে বুধবার গভীর রাতে জব্দ করেছে পুলিশ।

ডিলার রহিম হাওলাদার এ চাল কালোবাজারের বিক্রি ও পাচারের জন্য ভ্যান চালক বাশার মুনসির বাড়ি মজুদ করছিল। এ সংবাদের ভিত্তিতে পুলিশ রাত ২ টার দিকে এ চাল জব্দ করে।

সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় উপজেলার খাউলিয়া ইউনিয়নের ধানসাগর পল্লীমঙ্গল গ্রামের ইসমাইল হাওলদারের পুত্র খাউলিয়া ইউনিয়নের ডিলার রহিম হাওলাদারের নামে বরাদ্ধকৃত চাল বরাদ্ধ দেয়া হয়।

ডিলার রহিম হাওলাদার খাউলিয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলার ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের করণিক রহিম হাওলাদার। রাতেই পুলিশ চাল জব্দ করে থানায় নিয়ে আসে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক একেএম শহিদুল হক, তিনি সরেজমিনে দেখবেন এবং ডিলার দোষী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা এসএম মহিবুল্লাহ জানান, চলতি বছরের এ কর্মসূচির আওতায় তার নামে ১৫ দশমিক ৯০ টন চাল বরাদ্ধ হয়। ১০ মার্চ তিনি এসব চাল গুদাম থেকে উত্তোলন করেন।

খাউলিয়া ইউনিয়ন চেয়ারম্যান মাষ্টার আবুল খায়ের জানান, তিনি বিষয়টি জেনেছেন। উপজেলা খাদ্য বিভাগের কর্মকর্তারা জব্দকৃত চাল তাদের কিনা দেখবেন এবং সে অনুযায়ী ব্যবস্থা নিবেন। ট্যাগ অফিসার ১৩৩ নং ধানসাগর পল্লীমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক জানান, ডিলারের গুদামে কত বস্তা চাল রক্ষিত আছে এবং দেয়া হয়েছে তা তিনি অবগত নন।

উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান জানান, পাচারকারী যেই হোক তাকে আইনের আওতায় নিয়ে আসা হবে। যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে।  থানা অফিসার ইন চার্জ মো. রাশেদুল আলম জানান, রাতেই চাল জব্দ করা হয়েছে।

এ ঘটনায় খাদ্য বিভাগের কর্মকর্তারা এসে চাল দেখার পরে আইন আনুক ব্যবস্থা গ্রহন করবেন। ডিলার রহিম হাওলদার পলাতক রয়েছে। চলতি বছরের এ কর্মসূচির আওতায় তার নামে ১৫ দশমিক ৯০ টন চাল বরাদ্ধ হয়। ১০ মার্চ তিনি এসব চাল গুদাম থেকে উত্তোলন করেন।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *