৬ সদস্যের তদন্ত কমিশন গঠন করেছে নেপাল

প্রথম সকাল ডটকম ডেস্ক: নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে সোমবার স্থানীয় সময় দুপুর ২টা ২০ মিনিটে অবতরণের সময় ৪ ক্রুসহ ৬৭ আরোহী নিয়ে ইউএস-বাংলার একটি বিমান বিধ্বস্ত হয়।

এতে ৫০ জনের প্রাণহানি ঘটেছে। বিমান বিধ্বস্তের কারণ জানতে ছয় সদস্যের তদন্ত কমিশন গঠন করেছে নেপাল। খবর কাঠমান্ডু ট্রিবিউন।

প্রধানমন্ত্রী খাদগা প্রসাল ওলির উপস্থিতিতে হওয়া মন্ত্রীদের সভায় এ সিদ্ধান্ত নিয়েছে নেপাল সরকার।

সাবেক সচিব প্রসাদ গৌতম এই তদন্ত কমিশনের নেতৃত্ব দেবেন। সিংহ দরবারে সোমবার নেপালের প্রধানমন্ত্রী ও মন্ত্রীদের উপস্থিতিতে তদন্ত কমিশন গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

তদন্ত কমিশনে রয়েছেন, লেফটেন্যান্ট কর্নেল ড. রাজীব দেব, ক্যাপ্টেন কে কে শর্মা, সুনীল প্রধান এবং উদ্ধব প্রসাদ সুবেদী। যুগ্মসচিব বুদ্ধি সাগর লামিছানে কমিশনের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। দেশটির জনসংখ্যা ও পরিবেশ বিষয়ক মন্ত্রী লালবাবু পণ্ডিত জানিয়েছেন, মন্ত্রিসভার পক্ষ থেকে তদন্ত কমিশনকে যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কমিটির বৈঠকে বিমান বিধ্বস্তের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়েছে। সেই সঙ্গে নেপালের সিভিল এভিয়েশন অথরিটি (সিএএএন), নেপাল আর্মি, নেপাল পুলিশ, চিকিৎসক এবং উদ্ধার কাজে অংশ নেয়া লোকজনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানানো হয়।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *