নওগাঁয় এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের মূল হোতাসহ আটক ৭

সুলতান আহমেদ (নওগাঁ): নওগাঁয় এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের মূল হোতা দুই শিক্ষকসহ পাঁচ ছাত্রকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা।

শনিবার রাত ১০টা থেকে রবিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলার পতœীতলা ও ধামইরহাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

রবিবার বেলা সাড়ে ১২টায় নওগাঁ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। আটককৃতরা হলেন, রমজান আলীর ছেলে শিক্ষক আল মামুন (২৯), মৃত আবুল কাশেমের ছেলে শিক্ষক আনোয়ার হোসেন (৩০), ইমতিয়াজের ছেলে জাহিদ হাসান ইমন(১৬), নারায়ন চন্দ্রের ছেলে প্রভাত কুমার মহন্ত(১৬), হবিবর রহমানের ছেলে মর্তুজা আহমেদ(১৬)। এদের সবাই বাড়ী পতœীতলা উপজেলায়।

ধামইরহাট উপজেলার মৃত শফিকুর রহমানের ছেলে জরুহুল ইসলাম শাহিন(১৭) এবং জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার হাস্তাপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে ইসরাফিল আলম (১৬)। জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রফিক, চক্রটি দীর্ঘ দিন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্ন ফাঁসের সাথে জড়িত।

তারা ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন ভাবে প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে বিক্রি করে। জেলা গোয়েন্দা সংস্থা (এনএসআই) গোপন তথ্যের ভিত্তিত্বে পতœীতলা উপজেলা নজিপুর বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় বাজারে আর্শিবাদ নামক ছাত্রাবাস থেকে শিক্ষক আল মামুনসহ তিন ছাত্রকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিত্বে বাকীদেরও আটক করা হয়।

তিনি আরো বলেন, আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সত্যতা পাওয়া যায়। তাদের মোবাইল ফোনে বিগত দিনের পরীক্ষার প্রশ্নপত্র পাওয়া যায়। তারা এসব প্রশ্নপত্র সংগ্রহ করে অভিভাবকদের কাছে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে প্রশ্নপত্র সরবরাহ করে থাকে। আটকদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলা হয়েছে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *