চিরিরবন্দরে গণিত পরিক্ষার প্রশ্নপত্র মোবাইল মেসেঞ্জারের মাধ্যমে ফাঁস : ৪ জনকে আটক

এস. এম. নুর আলম, চিরিরবন্দর (দিনাজপুর): চিরিরবন্দরে গণিত পরিক্ষার প্রশ্নপত্র মোবাইল মেসেঞ্জারের মাধ্যমে ফাঁস করার অভিযোগে ৪ জনকে আটক করে থানায় পাবলিক পরিক্ষা আইনে মামলা দায়ের করা হয়েছে।

দায়েরকৃত মামলার এজাহারসুত্রে জানা গেছে, গতকাল শনিবার সকাল ৯ টা ১৫ মিনিটে উপজেলা নির্বাহী অফিসার মোঃ গোলাম রব্বানী চিরিরবন্দর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় এসএসসি পরিক্ষা কেন্দ্রে যাওয়ার সময় চিরিরবন্দর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে জটলা দেখতে পেয়ে গাড়ি থেকে নেমে মোবাইল মেসেঞ্জারের মাধ্যমে গণিত খ সেটের প্রশ্নপত্র ফাঁস, বিতরণ ও প্রকাশ করার সময় চিরিরবন্দর থানার আউলিয়াপুকুর ইউনিয়নের গলাহার গ্রামের মোকছেদ আলীর ছেলে দিনাজপুর সরকারী কলেজের ছাত্র রেজওয়ান আলীকে (২৩) জাপটাইয়া ধরে মোবাইল কেড়ে নেয় এবং আটক করে।

এরপর তার দেয়া তথ্যের ভিত্তিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মনজুরুল হক ও থানা পুলিশের সহযোগিতায় একই গ্রামের লতিফুর রহমানের ছেলে দিনাজপুর সরকারী কলেজের বি এ ২য় বর্ষের ছাত্র খায়রুল ইসলাম (২৪), বোচাগঞ্জ উপজেলার মুড়িয়ালা দিঘরী গ্রামের আব্দুল আজিজের ছেলে দিনাজপুর কেবিএম কলেজের ইংরেজি ২য় বর্ষের ছাত্র আব্দুস সানি (২৩) ও একই উপজেলার দিঘরী গ্রামের বাবুল আকতারের ছেলে দিনাজপুর সরকারী কলেজের গণিত ১ম বর্ষের ছাত্র শামিউল আলীম শাওনকে(২১) আটক করে।

আটককৃত রেজওয়ান জানায় সে কেন্দ্রের সামনে পরিক্ষা শুরুর পূর্বে মোবাইল মেসেঞ্জারের মাধ্যমে আমেনা- বাকি রেসিডেন্সিয়াল মডেল স্কুলের পরিক্ষার্থীদের প্রশ্নপত্র বলে দেয়ার সময় ইউএনও তাকে আটক করে।

এ ঘটনায় পরবর্তিতে পরিক্ষা শুরুর পর পরিক্ষা কেন্দ্রে গিয়ে প্রশ্নের হুবহু মিল থাকায় দিনাজপুর জেলা প্রশাসকের নির্দেশত্রমে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে বাদি করে ১৯৮০ সালের ৪২ নং পাবলিক পরিক্ষা আইনে ৪/৯ ধারায় থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৬, তাং ১০-০২-২০১৮ইং। ঘটনাটি ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *