জম্মু-কাশ্মিরে সেনা ক্যাম্পে হামলা

প্রথম সকাল ডটকম ডেস্ক: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের সানজওয়ান সেনা ক্যাম্পে হামলার ঘটনায় এক সেনা নিহত এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। এদের মধ্যে বেসামরিক নাগরিকও রয়েছে।

শনিবার সকালে কমপক্ষে দুই জঙ্গি সেনা ক্যাম্পে হামলা চালিয়েছে। খবর এনডিটিভি। ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সেনাবাহিনী এবং পুলিশ সদস্যরা সেখানে যৌথ অভিযান পরিচালনা করছেন।

হামলার পরপরই ঊচ্চ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি পরিস্থিতি পর্যবেক্ষণে মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন। এদিকে, জম্মু-কাশ্মিরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি হামলার ঘটনায় শোক প্রকাশ করেছেন।

এক টুইট বার্তায় তিনি হামলার নিন্দা জানিয়ে বলেন, আজ সুনজওয়ানে সন্ত্রাসী হামলার ঘটনায় আমি গভীরভাবে শোকাহত। হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা। সাবেক মুখ্যমন্ত্রী ওমার আবদুল্লাহও হামলার ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন।

ওই ক্যাম্পের ৫শ’ মিটার এলাকাজুড়ে যেসব স্কুল রয়েছে সেগুলো বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। পুলিশ ধারণা করছে, জইস-ই-মোহাম্মদ সন্ত্রাসী গোষ্ঠী ওই হামলা চালিয়েছে। চলতি বছরে জম্মু-কাশ্মিরে এটাই প্রথম হামলার ঘটনা। এক ঊর্ধ্বত কর্মকর্তা জানিয়েছেন, কতজন সন্ত্রাসী ক্যাম্পে প্রবেশ করেছে বা তারা কিভাবে ক্যাম্পের ভেতরে ঢুকে হামলা চালিয়েছে তা এখনও পরিস্কার নয়।

This website uses cookies.