তারেক জিয়াকে গ্রেপ্তারের প্রস্তুতি নিচ্ছে লন্ডন পুলিশ

প্রথম সকাল ডটকম ডেস্ক: লন্ডনে বাংলাদেশ দূতাবাসে হামলার ঘটনায় গ্রেপ্তার হতে পারেন তারেক জিয়া। গত বুধবার লন্ডন সময় দুপুর ২টায় বিএনপির নেতা কর্মীরা লন্ডন দূতাবাসে হামলা করে।

বেগম জিয়ার দুর্নীতি মামলার প্রতিবাদে দূতাবাসে স্বারকলিপি দিতে এসে ভাঙ্গচুর শুরু করে। এসময় পুলিশ ঘটনাস্থলে আসে এবং সেখান থেকে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিনকে আটক করে।

পরে শাহীনকে জিজ্ঞাসাবাদ করলে তিনি জানান যে তারেক জিয়ার নির্দেশেই তারা এই বিক্ষোভ করেছে। পুলিশ এখন ভাঙ্গচুরে উস্কানি ও মদদ দেওয়ার অভিযোগে তারেক জিয়াকে গ্রেপ্তারের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

উল্লেখ্য, ২০০৭ সাল থেকে তারেক লন্ডনে বসবাস করছেন। বাংলাদেশে একটি মামলায় দন্ডিত হয়ে আইনের চোখে তিনি ‘পলাতক’। তারেক ইন্টারপোলের ওয়ান্টেড ক্রিমিনাল। লন্ডনেও তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগের তদন্ত চলছে। লন্ডনে বাংলাদেশের দূতাবাস জানিয়েছে তারেক জিয়াকে প্রধান আসামি করে তারা ৫০ জন ব্যক্তির বিরুদ্ধে পুলিশের কাছে লিখিত অভিযোগ করেছে।

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে বিএনপির হামলা কোন শক্ত অবস্থান, শক্তি প্রদর্শন কিংবা কোন শক্ত ঘাটি প্রমান করেনা। বরঞ্চ অপরাধ প্রবন গুটি বিশেক দেশদ্রোহীর কুৎসিত মানসিকতার সন্ত্রাসী কার্যকলাপ এই হামলা। সম্পূর্ণ পরিকল্পিত ভাবে ১৫-২০ জনের তারেকের উস্কানি ও মদদে এই হামলা চালিয়েছে।

প্রধানমন্ত্রী সতর্ক করে দিয়ে বলেন, ‘এই রায়কে কেন্দ্র করে বিএনপি জনগণকে জিম্মী করতে পারে। সন্তাস, নৈরাজ্যের পরিস্থিতি সৃষ্টি করতে পারে।‘ এজন্য প্রধানমন্ত্রী এখন থেকেই সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের জানমালের হেফাজতে সব ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন বলেও ঐ সূত্রগুলো নিশ্চিত করেছে।

প্রধানমন্ত্রী দলীয় নেতাকর্মীদের বিএনপির উস্কানীতে পা না দেয়ার পরামর্শ দিয়ে বলেছেন, ‘এটা আইন শৃঙ্খলার বিষয়, কোনো রাজনৈতিক বিষয় নয়।`প্রধানমন্ত্রী অবশ্য দলের কর্মীদের সজাগ থাকারও নির্দেশ দিয়েছেন। সুত্র:- বাংলাদেশ প্রেস

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *