শাহজাদপুরে জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে গৃহবধুর মর্মান্তিক মৃত্যু

মাসুদ মোশাররফ, শাহজাদপুর (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বড় বাচড়া গ্রামের হানিফ আলীর স্ত্রী ৩ সন্তানের জননী জরিনা বেগম (৩০) নামের এক গৃহবধূ জলাতঙ্ক রোগে আক্রান্ত হয়ে গতকাল বুধবার সকালে মারা গেছেন।

নিহতর ভাতিজা সুজন মিয়া ও ভাগ্নে আব্দুল মজিদ জানান, দেড় মাস আগে গৃহপালিত দেড় মাস বয়সের একটি কুকুরছানা জরিনা বেগমকে কামড় দেয়। কুকুরে কামড়ানোর এ বিষয়টিকে তিনি গুরুত্ব না দিয়ে বাড়ির কাউকে কিছুই জানান না।

গত শনিবার ভোরে পানি খেতে গিয়ে তিনি পানি দেখে ভয় পান। এ সময় তার শরীর খিচুনির মতো কাঁপতে থাকে এবং পায়ে যন্ত্রনা অনুভব করে।

এরপর তিনি বিষয়টি পরিবারকে জানালে ওই দিন স্থানীয় চিকিৎসা নিয়ে কাজ না হওয়ায় গত রোববার সকালে শাহজাদপুর উপজেলা সদরের পিস ল্যাব হাসপাতালে ভর্তি হন । সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে তার শরীরে জলাতঙ্ক রোগ ধরা পরে।

এদিনই প্রথমে সিরাজগঞ্জের সদর হাসপাতাল ও পরে ঢাকার মহাখালী হাসপালে চিকিৎসা নিতে গেলে চিকিৎসকরা এ রোগের চিকিৎসা নেই বলে ভর্তি না করে বাড়ি ফিরিয়ে দেন। গত তিনদিন বাড়িতে গৃহবন্দী অবস্থায়  থাকার পর বুধবার সকাল ৯টায় জরিনা বেগম মারা যায়।

এদিকে জরিনা বেগমের এই মর্মান্তিক মৃত্যুতে এলাকায়  শোকের ছায়া নেমে এসেছে। এদিকে খবর নিয়ে জানা যায়, গত ছয় মাস ধরে শাহজাদপুর পৌরসদর, শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিরাজগঞ্জ সদর হাসপাতালে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন না থাকায় এলাকার মানুষ চরম হতাশ। কর্তৃপক্ষের নিকট তাদের দাবী খুব দ্রুত এর সমাধান হওয়া উচিত।

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *