কোনো দুর্নীতি করিনি, ন্যায় বিচার হলে খালাস পাব : খালেদা জিয়া

প্রথম সকাল ডটকম: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘিরে যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তত আছি উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, আমি কোনো দুর্নীতি করিনি, ন্যায়বিচার হলে বেকসুর খালাস পাব।

বুধবার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন এ কথা বলেন তিনি। খালেদা জিয়া বলেন, ‘আমি খালেদা জিয়া কোনো অন্যায় করিনি। দুর্নীতি করিনি।

জিয়া অরফানেজ ট্রাস্টের সঙ্গে কোনোভাবেই আমি জড়িত না। এর কোনো টাকা সরকারি না। এক টাকাও তছরুপ হয়নি। বরং সুদে আসলে সেই টাকা তিন গুণ হয়েছে। বিএনপি নেত্রী বলেন, ‘ন্যায়বিচার হলে বৃহস্পতিবার আমার কিছু হবে না।

বেকসুর খালাস পাব। বরং যারা মামলা করেছে তাদের বিচার হওয়া উচিত। আর শাসকমহলকে তুষ্ট করার জন্য রায় হলে ন্যায়বিচার পাব না। তিনি বলেন, ‘আমি যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তত। জনগণ আমার সঙ্গে আছে। এ সরকার খালি মাঠে গোল দেওয়ার জন্য এসব করছে।

তাদের খায়েশ পূরণ হবে না। এ সময় পরিবারের কথা বলতে গিয়ে আবেগপ্রবণ হয়ে যান তিনি। বলেন, ‘এর আগে কারাবন্দি থাকার সময় মাকে হারিয়েছি। পরের বার বন্দি থাকার সময় এক সন্তানকে হারিয়েছি। আরেক সন্তান পঙ্গু অবস্থায় বিদেশে চিকিৎসাধীন। তিনি জনগণকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, অনেক ফাঁদ পাতা হবে।

ষড়যন্ত্র হবে। সবাই সতর্ক থাকবেন। বুঝেশুনে কাজ করবেন। আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি তিনি বলেন, জনগণের শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবেন না। নির্বাচন নিয়ে আলোচনার প্রত্যাশা জানিয়ে খালেদা জিয়া বলেন, এখনো আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ নির্বাচন হতে পারে। আওয়ামী লীগের নেতৃত্বের মধ্যে শুভবুদ্ধির উদয় হোক।

দেশ এখন বৃহত্তর কারাগার। জনগণের শাসন কায়েম করে দেশকে মুক্ত করতে হবে। তিনি বলেন, ‘আসুন আলোচনার মাধ্যমে সুষ্ঠু নির্বাচন করি। আমাদের বয়স হয়েছে। ভবিষ্যৎ প্রজন্মের জন্য সুন্দর দেশ গড়ে যাই।

খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা হবে বৃহস্পতিবার। এ রায়কে ঘিরে দেশব্যাপী রাজনৈতিক উত্তেজনা বিরাজ করছে। রায় নিয়ে জনমনে চলছে নানা আলোচনা। পুলিশ দেশব্যাপী বিশেষ করে রাজধানীতে ব্যাপক ধরপাকড় শুরু করেছে। বৃহস্পতিবার থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ঢাকায় মিছিল করার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *