মেয়েদের স্কার্ট হয়ে ফিরছে ছেলেদের লুঙ্গি?

প্রথম সকাল ডটকম ডেস্ক: একটি পোশাক এক সময়ের হালফ্যাশনে পরিণত হয়, কিছুদিন পর সেটা পুরনো হয়ে যায়। চক্রাকারে সেটিই নাকি আবার ফিরে আসে ফ্যাশন হয়ে। প্রশ্ন উঠছে লুঙ্গির ক্ষেত্রেও তেমনটা ঘটছে কি না।

যদি ঘটেও থাকে তাহলেও সেটি ঘটছে ভিন্ন মাত্রায়। কারণ লুঙ্গি যদি এবার ফ্যাশন হয়ে ফিরেও থাকে সেটি পুরুষদের জন্য ফিরছে না, নারীদের পছন্দের স্কার্ট হয়ে ফিরছে লুঙ্গি। এমন প্রশ্ন ওঠার মূলে রয়েছে নামী স্প্যানিশ ফ্যাশন ব্রান্ড ‘জারা।

সম্প্রতি জারা একটি পোশাক বাজারে এনেছে। প্রতিষ্ঠানটি এ পোশাকটিকে বলছে ‘চেক মিনি স্কার্ট। নামে স্কার্ট হলেও এগুলো দেখতে একেবারেই লুঙ্গির মতোই। এর পেছনে একটা জিপার আছে, সেটা সেলাইয়ের ভাঁজের মধ্যে লুকোনো।

জারা তাদের এই পোশাককে যে নামেই ডাকুক না কেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষকে ঐকমত্যে পৌঁছাতে দেখা যাচ্ছে যে, এটি আসলে লুঙ্গি ছাড়া আর কিছু নয়। অনেকে প্রশ্ন করছেন, বাবা-চাচারা যে পোশাক পরেন, সেটি কিভাবে মেয়েদের ফ্যাশন হয়ে উঠল? স্কার্ট হোক বা লুঙ্গিই হোক জারা পোশাকটি বিক্রি করছে ৬৯ পাউন্ডে। অন্য দেশের সাংস্কৃতিক ঐতিহ্য এভাবে ভিন্ন নামে বাজারজাত করে চড়া মূল্যে বিক্রি করে মুনাফা লোটা কতটা নৈতিক, সেই প্রশ্নও তুলেছেন অনেকে। সূত্র: বিবিসি বাংলা।

 

This website uses cookies.