ঢাবির ১৫ শিক্ষার্থীর ভর্তি বাতিলের সুপারিশ

প্রথম সকাল ডটকম: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র জালিয়াতির মাধ্যমে ভর্তি হওয়ার দায়ে অভিযুক্ত ১৫ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। শৃঙ্খলা কমিটি কর্তৃক সুপারিশকৃত ১৫ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিলের বিষয়টি চূড়ান্ত হবে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম সিন্ডিকেটে।

বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেন, যারা ডিজিটাল জালিয়াতির মাধ্যমে ভর্তি হয়েছে তাদের ছাত্রত্ব বাতিল চেয়ে শৃঙ্খলা কমিটির সভায় সুপারিশ করা হয়েছে।

সুপারিশটি সিন্ডিকেটে পাঠানো হবে। সিন্ডিকেট ছাত্রত্ব বাতিলের চূড়ান্ত সিদ্ধান্ত নেবে। সম্প্রতি সিআইডির বিশেষ অভিযানে আটকরা ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে সম্পৃক্ততার স্বীকার করেছেন।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে প্রায় ৫০ শিক্ষার্থী অবৈধ উপায়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে বলে সংবাদ প্রচার করে একটি বেসরকারি টেলিভিশন। উল্লেখ্য, ২০১৬ সালের জানুয়ারিতে বিভিন্ন কারণে ১৬ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

This website uses cookies.