কিশোরী ফুটবলারদের সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী

প্রথম সকাল ডটকম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবর্ধনা দেবেন-এ খবর পাওয়ার পর খুশিতে আটখানা অনূর্ধ্ব-১৫ দলের অধিনায়ক মারিয়া মান্দা। ফোনের অপর প্রান্তে হাসি যেন থামছিল না তার।

হাসির মধ্যেই বলছিলেন, ‘আমরা রাত ৯ টায় ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিচ্ছি। ময়মনসিংহের ৮ জনই আমরা এক সঙ্গে যাচ্ছি। নারী ফুটবলারদের ঢাকা আসার কথা ছিল ১০ জানুয়ারি।

ওই দিন শুরু হবে মেয়েদের দীর্ঘমেয়াদী ক্যাম্প। তার আগেই মারিয়া মান্ডাদের আরেকবার আসার কারণ বৃহস্পতিবার বিকেলে সাড়ে ৩ টায় গণভবনে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়ন মেয়েদের সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাফ জয়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা অভিনন্দন জানিয়েছিলেন মেয়েদের। বুধবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে সুখবরটি জানানো হয়েছে। তার পরপরই দলের সবাইকে ঢাকায় আসতে বলেছে বাফুফে। সাফের ২৩ সদস্যের ফুটবল দলের সবাই ঢাকা আসার প্রস্তুতি নিচ্ছেন। দলের বড় অংশটি আসছে ময়মনসিংহ থেকে।

অধিনায়ক মারিয়া মান্দা এবং কলসিন্দুরের আরো ৭ জন মার্জিয়া, নাজমা, তহুরা খাতুন, দুই সামসুন্নাহার, সাজেদা ও মাহমুদা আক্তাররা রাতে এক সঙ্গে রওয়ানা দেবেন ঢাকার উদ্দেশ্যে। বাকিরা আসবেন রংপুর, ঠাকুরগাঁও, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কুষ্টিয়া ও সিরাজগঞ্জ থেকে। সহ অধিনায়ক এবং টুর্নামেন্টসেরা আঁখি খাতুন আসবেন সিরাজগঞ্জ থেকে।

ময়মনসিংহের কলসিন্দুর থেকে মারিয়া মান্দা বলছিলেন, ‘আমার খুব ভালো লাগছে যখন জানতে পারলাম, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সংবর্ধনা দেবেন। প্রধানমন্ত্রী জেনেছেন আমরা ভালো খেলে সাফ চ্যাম্পিয়ন হয়েছি। এখন সংবর্ধনা দেবেন-এটা আমাদের জন্য অনেক গর্বের। আমি আগেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পদক নিয়েছি, ট্রফি নিয়েছি, অর্থ পুরস্কার নিয়েছি।

এবার নেবো আন্তর্জাতিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার জন্য, অধিনায়ক হিসেবে। আমাদের এগিয়ে যাওয়ার জন্য বড় প্রেরণা হবে এটা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেছেন, ‘দুপুরে প্রধানমন্ত্রীর অফিস থেকে দিনক্ষণ জানানোর পরই আমরা সব খেলোয়াড় কর্মকর্তাকে আসার জন্য বলেছি।

কেউ রাতে আসবেন, কেউ বৃহস্পতিবার দুপুরের মধ্যে। এ টুর্নামেন্টে আমাদের ২৩ খেলোয়াড়সহ দলের সদস্য ৩৩ জন। তাদের সঙ্গে আমাদের ফেডারেশনের ২২ জন। এই ৫৫ জনের তালিকা আমরা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়ে দিয়েছি। প্রধানমন্ত্রী দলকে সংবর্ধনার পাশাপাশি অর্থ পুরস্কার দেবেন দলের প্রত্যেককে আলাদা করে।

 

0 replies

Leave a Reply

Want to join the discussion?
Feel free to contribute!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *